ক্যালগেরিতে বাংলাদেশি শিক্ষার্থীদের ইফতার বিতরণ

প্রকাশ: ০২ মে ২১ । ১২:৪৮ | আপডেট: ১৬ মে ২১ । ১৯:০৮

ক্যালগেরি (কানাডা) প্রতিনিধি

কানাডার ইউনিভার্সিটি অফ ক্যালগেরির 'বাংলাদশি স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগেরি'র পক্ষ থেকে সেখানে অবস্থানরত আন্তর্জাতিক এবং স্থানীয় শিক্ষার্থীদের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে ।

'বাংলাদেশি স্টুডেন্ট সোসাইটি অব ক্যালগেরি'র নির্বাহী কমিটির সদস্যরা ছাত্রছাত্রীদের বাড়িতে বাড়িতে ইফতারি পৌঁছে দেন। ক্যালগেরির স্থানীয় রিয়েল এস্টেট ব্যাবসায়ী ইকবাল রহমান ইফতার ইভেন্টটি স্পন্সর করেন।

বিএসএসের প্রেসিডেন্ট সাফওয়ান জামাল এবং রাইদ মোর্শেদ জানান, পবিত্র রমজান মাসে সবার সাথে ইফতারের আনন্দ ভাগাভাগি করে নেওয়াই ছিল তাদের এ কর্মসূচির মূল উদ্দেশ্য। তারা আরো জানান, শুধু ইফতারি নয়়, বাঙালি শিক্ষার্থীদের পড়ালেখা এবং তাদের মেধার উন্নয়ন ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে তারা কাজ করছেন। তারা জানান, কর্মের মাধ্যমে বিশ্বের দরবারে তারা বাংলাদেশকে তুলে ধরতে চান

ইভেন্ট স্পন্সর বিশিষ্ট রিয়েলস্টেট ব্যবসায়ী ইকবাল রহমান বলেন, বাংলাদেশি সংস্কৃতি ধরে রাখতে এবং পবিত্র মাহে রমজানে ছাত্র ছাত্রীদের মধ্যে ইফতার বিতরণের এই উদ্যোগ নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এখানে শরিক হতে পেরে খুব গর্ব অনুভব করছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, প্রবাসী বাঙালিদের সন্তানদের উদ্যোগে কানাডায় ইউনিভার্সিটি অব ক্যালগেরির বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি গঠিত হয়।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com