শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে খালেদা জিয়া

প্রকাশ: ০৩ মে ২১ । ১৬:৫৩ | আপডেট: ০৩ মে ২১ । ১৮:৫৪

সমকাল প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়েছে। সোমবার বিকেলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয় বলে তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানিয়েছেন।

তিনি সমকালকে জানান, সোমবার সকাল থেকেই খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা পরিবর্তন হতে শুরু করে। দুপুরের আগে শ্বাস নিতে কিছুটা কষ্ট হওয়ায় তাকে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয়। বিকেলে তারে একটা পরীক্ষা করা হয়েছে। এরপর আবার তাকে সিসিইউতে নেওয়া হয়।

খালেদা জিয়ার মেডিকেল টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, 'ম্যাডাম কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছিলেন সকালের দিকে। পরে চিকিৎসকরা বিকেল ৪টার দিকে সিসিইউতে স্থানান্তর করেন। তার অবস্থা এই মুহূর্তে (সাড়ে ৪টায়) স্থিতিশীল।'

গত ১০ এপ্রিল পরীক্ষায় জানা যায়, খালেদা জিয়া করোনা আক্রান্ত। পরদিন সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর দ্রুত বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করা হয়। তাদের তত্ত্বাবধানে গুলশানের বাসা ফিরোজায় তার চিকিৎসা চলছিল। 

করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত শনিবার দুপুরে নমুনা নেওয়া হয় খালেদা জিয়ার। দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে। 

এরপর গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে  ৩-৪ দিন রাখার কথা বলেছিলেন তার চিকিৎসকেরা। করোনার পাশাপাশি ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমেটিক আর্থ্রাইটিসসহ কয়েকটি রোগে ভুগছেন খালেদা জিয়া। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com