গাজীপুরে কাউন্সিলরসহ ২৫ জনের নামে চাঁদাবাজির মামলা

প্রকাশ: ০৬ মে ২১ । ১০:৫২ | আপডেট: ০৬ মে ২১ । ১০:৫৭

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরসহ ২৫ জনের নামে ৫ লাখ টাকা চাঁদাবাজির মামলা হয়েছে। বুধবার সন্ধ্যায় কাশিমপুর থানায় মামলাটি দায়ের করা হয়।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার জাকির হাসান মামলার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, একটি কারখানার ব্যবস্থাপক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মণ্ডল, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল হালিম, সাধারণ সম্পাদক মো. শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আবদুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। ইতোমধ্যে আছিম উদ্দিন নামে  মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, একটি কারখানার ব্যবস্থাপনা পরিচালকের কাছে কাউন্সিলরের নেতৃত্বে আসামিরা গত দুই বছর ধরে চাঁদা দাবি করে আসছিলেন। সবশেষ ঈদ উপলক্ষে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন তারা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কারখানার শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করা হয় এবং আরও বড় ধরনের ক্ষতি করার হুমকি দেওয়া হয়। কারখানা ও শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলাটি দায়ের করা হয়েছে বলে বাদী উল্লেখ করেছেন।

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মণ্ডল চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করেছেন। তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতেই মামলাটি করা হয়েছে বলেও দাবি করেছেন তিনি।।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com