হেফাজতের সহকারী প্রচার সম্পাদক গ্রেপ্তার

প্রকাশ: ০৬ মে ২১ । ২১:৩৯

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

গাজী ইয়াকুব ওসমানী

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪ ) গ্রেপ্তার করেছে পুলিশ। 

জেলা পুলিশের একটি বিশেষ দল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় তাকে ফেনী জেলা থেকে গ্রেপ্তার করেছে। তিনি জমিয়তে ওলামায়ে ইসলামের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, হেফাজতের তাণ্ডবের স্থির ও ভিডিও চিত্র দেখে ফেনী জেলায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। মাওলানা গাজী ইয়াকুব ওসমান প্রাথমিক জিজ্ঞাসাবাদে গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ ও হরতাল চলাকালে বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের এ পর্যন্ত মামলা হয়েছে ৫৬টি। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামি ছাড়াও অজ্ঞাত আরও প্রায় ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছে মোট ৪৩৫ জন।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বিক্ষোভ করতে গিয়ে হেফাজতের ব্যানারে মাদ্রাসার ছাত্ররা গত ২৬ মার্চ বিকেলে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে। ওই দিন বিক্ষোভকারীরা বঙ্গবন্ধু স্কয়ারে হামলা চালিয়ে জাতির পিতার ম্যুরাল ভাংচুরসহ পুলিশ সুপারের অফিস ও বিভিন্ন সরকারি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ ছাড়াও ২৮ মার্চ হরতাল চলাকালে হেফাজত সমর্থকরা জেলা প্রশাসকের কার্যালয়, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ব্রাহ্মণবাড়িয়াকে ধবংসযজ্ঞে পরিণত করে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com