কুশিয়ারায় এবার ১৫০ কেজি বাঘাইড়

প্রকাশ: ০৮ মে ২১ । ১৭:৪৭ | আপডেট: ০৮ মে ২১ । ১৮:৫৮

সিলেট ব্যুরো

প্রায় ১৫০ কেজি ওজনের বাঘাইড়- ছবি: সমকাল

সিলেটে কুশিয়ারা নদীতে আবারও জেলের জালে ধরা পড়েছে প্রায় ১৫০ কেজি ওজনের বাঘাইড়। গত শুক্রবার রাতে কুশিয়ারার ফেঞ্চুগঞ্জ এলাকায় শিকারের সময় বিশাল এ মাছটি ধরা পড়ে।

শনিবার ভোরে এটি নগরীর পাইকারি বাজার কাজিরবাজার আড়তে নিয়ে আসেন জেলেরা। এরপর ব্যবসায়ী বেলাল আহমদ মাছটি বিক্রির জন্য নগরীর বন্দরবাজারের লালবাজারে নিয়ে আসেন।

প্রায় ১৫০ কেজি ওজনের বাঘাইড়- ছবি: সমকাল

বিশাল আকৃতির মাছ বাজারে আনার খবরে উৎসাহী ক্রেতারা সকাল থেকে ভিড় করা শুরু করেন। তবে আস্ত মাছের দাম চার লাখ টাকা হাঁকায় কোনো ক্রেতা মেলেনি। শেষপর্যন্ত দুপুর ২টার দিকে মাছটি কেটে দুই থেকে আড়াই হাজার টাকা কেজি দরে বিক্রি করা হয় বলে জানান ব্যবসায়ী বেলাল আহমদ।

তিনি আরও জানান,আড়ৎ থেকে মৌখিক চুক্তি করে তিনি মাছটি বিক্রির জন্য লালবাজারে নিয়ে এসেছিলেন।

লালবাজারের ব্যবসায়ী বেলাল আহমদ আগেও একাধিকবার বিশাল সাইজের বাঘাইড় এনে কেটে বিক্রি করেছেন। তিনি বলেন,আস্ত মাছের দাম সাড়ে তিন থেকে চার লাখ টাকা চেয়েছিলাম। কিন্তু এত টাকা দিয়ে ক্রেতা পাওয়া যায়নি। অনেকে কেজি দরে কিনতে আগ্রহ প্রকাশ করে ফোন নম্বর দিয়ে গিয়েছিলেন। এরপর দুপুরে মাছটি কেটে আগ্রহী ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

এর আগে গত ২৩ মার্চও কুশিয়ারায় মিলেছিল প্রায় ২০০ কেজি ওজনের একটি বাঘাইড়। সেটিও লালবাজারে এনে বিক্রি করা হয়েছিল। এছাড়া গত ১১ এপ্রিল আরও একটি মাছ ধরা পড়েছিল কুশিয়ারায়।

আগের মাছগুলোর মত শনিবারও অনেকে কেজি দরে কেনার পাশাপাশি ফোনে বিশাল সাইজের মাছের ছবি তুলে নিয়ে যান;যা সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com