শহীদ উদ্দীনের কর্নেল পদবী বাতিল করে প্রজ্ঞাপন

প্রকাশ: ১০ মে ২১ । ০১:০১ | আপডেট: ১০ মে ২১ । ২০:৪৪

সমকাল প্রতিবেদক

মো. শহীদ উদ্দীন- ফাইল ছবি

বিতর্কিত সেনা কর্মকর্তা মো. শহীদ উদ্দীন খাঁনের কর্নেল পদে ভূতপেক্ষ পদোন্নতি এবং অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করেছে সরকার। গত ৩ মে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে। ওই প্রজ্ঞাপনের আদেশের কপি সেনা সদরসহ সংশ্নিষ্ট দপ্তরগুলোতেও পাঠানো হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ২০০৯ সালের ১৪ ডিসেম্বর প্রজ্ঞাপনে কর্নেল মো. শহীদ উদ্দীন খাঁন (অবঃ) এর বরখাস্তের পরিবর্তে স্বাভাবিক অবসর সংক্রান্ত আদেশ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২০১০ সালের ২৩ মার্চ প্রজ্ঞাপনে ওই কর্মকর্তার কর্নেল পদে ভূতাপেক্ষ পদোন্নতিসহ অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করা হলো। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও ৩ মে জারি করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বিদেশে অবস্থানরত শহীদ উদ্দীন খাঁনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগ রয়েছে। এ ছাড়া তিনি দেশে আয়কর ফাঁকির মামলায় ৯ বছরের সাজাপ্রাপ্ত আসামি। লন্ডনেও বিভিন্ন অভিযোগে অভিযুক্ত তিনি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com