অস্ট্রেলিয়া যুবলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ১০ মে ২১ । ২২:০১

অনলাইন ডেস্ক

পবিত্র রমজান মাস ও শবে-ক্বদরকে কেন্দ্র করে অস্ট্রেলিয়ায় যুবলীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার সিডনির বাঙালিপাড়া খ্যাত লাকেম্বার একটি রেস্ট্রুরেন্টে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

পরিপূর্ণ ধর্মীয় মর্যাদায় বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সামাজিক নেতৃবৃন্দের সঙ্গে অন্যান্য ধর্মাবলম্বীদের নিয়ে আয়োজিত এই ইফতার ও দোয়ায় উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ও অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু পরিষদসহ ভাতৃপ্রতীম আওয়ামী পরিবারের নেতৃবৃন্দরা। অস্ট্রেলয়া যুবলীগের সভাপতি মোস্তাক মেরাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীমের উপস্থাপনায় হল ভর্তি জনসমাগমে ধর্মীয় সম্প্রীতি ও নেয়ামত নিয়ে আলোচনা করেন ফাদার প্যাট্রিক ম্যাকার্নী, রেব্বাই জেরেমি জোনস, আবুল কালাম আজাদ ও সাবেক কাউন্সিলর প্রবীর মৈত্র। তারা সবাই সারা বিশ্বে করোনার এই ক্রান্তিকালে সর্বশক্তিমানের রহমতের করুণা ভিক্ষা করেন এবং জাতিতে জাতিতে, ধর্মে ধর্মে ঐক্যের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

এ সময় বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সারাজীবনের লালিত আদর্শ 'ধর্ম নিরপেক্ষতা'র আবহে সর্ব ধর্ম ও সর্বস্তরের মানুষের সম্মিলনে ইফতার ও দোয়া মাহফিলটি পরিপূর্ণ হয়ে ওঠে।

এখানে আরও বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ড. খায়রুল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল জলিল, অস্ট্রেলিয়া যুবলীগের সহ-সভাপতি ডা. লাভলী রহমান ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল আলম এবং অস্ট্রেলিয়ায় আওয়ামী পরিবারের গোড়াপত্তনকারী সর্বজনাব গামা আব্দুল কাদির। এ সময় বক্তারা বঙ্গবন্ধু পরিবার, ৭১-এর স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। তারা দোয়া করেন বাংলাদেশের মানুষের জন্য, সমগ্র মানবজাতির সুস্থতার জন্য। সংবাদ বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com