মিয়ানমারের একটি শহরে ‌‘মার্শাল ল’ ঘোষণা

প্রকাশ: ১৪ মে ২১ । ১৭:৫৩ | আপডেট: ১৪ মে ২১ । ১৮:১৩

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহীত

মিয়ানমারের মিন্দাত নামে একটি শহরে পুলিশ স্টেশন ও ব্যাংকে হামলার ঘটনা ঘটার পর সেখানে ‘মার্শাল ল’ ঘোষণা করেছে দেশটির সামরিক জান্তা। তারা হামলার জন্য ‘সশস্ত্র সন্ত্রাসীদের’ দায়ী করছে। 

শুক্রবার দেশটির রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির সীমান্ত এলাকায় সংখ্যালঘু জাতিগোষ্ঠীর বিদ্রোহীদের সঙ্গে মিয়ানমারের সামরিক বাহিনীর লড়াই বৃদ্ধির মধ্যেই এ ঘটনা ঘটল।

ব্যাপক বিরোধিতার মধ্যে দেশটির সামরিক জান্তাকে শৃঙ্খলা বজায় রাখার জন্য সংগ্রাম করতে হচ্ছে। মিয়ানমারের নির্বাচিত নেত্রী অং সান সু চিকে ক্ষমতাচ্যুত করে দেশটির নিয়ন্ত্রণ নেওয়া সামরিক জান্তার বিরুদ্ধে প্রতিদিন দেশের বিভিন্ন শহরে বিক্ষোভ হচ্ছে, লড়াই চলছে।

মিয়ানমারের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, বুধবার ও বৃহস্পতিবার চিন রাজ্যের মিন্দাত শহরে প্রায় ১০০ লোক ঘরে তৈরি বন্দুক নিয়ে একটি পুলিশ স্টেশনে হামলা চালায়।

অপরদিকে প্রায় ৫০ জন হামলা চালায় মিয়ানমার ইকোনমিক ব্যাংকে। তবে নিজেদের পক্ষে কোনো হতাহত ছাড়াই নিরাপত্তা বাহিনী হামলা প্রতিরোধ করে বলে সামরিক সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com