হেফাজতের তাণ্ডব

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ৩ দিনের রিমান্ডে

প্রকাশ: ১৬ মে ২১ । ২১:৫৪

চট্টগ্রাম ব্যুরো

হেফাজতের তাণ্ডবে ইন্ধনদাতার অভিযোগ এনে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড পেয়েছে পুলিশ। গত শুক্রবার রাতে চট্টগ্রামের সাতকানিয়া থানার ছমদরপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার কবিরের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীতে হেফাজতের নাশকতায় ইন্ধনদাতা ও প্ররোচনাকারী হিসেবে সম্পৃক্ততা পাওয়া গেছে শাহজাহান চৌধুরীর। হেফাজতের নাশকতায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শাহজাহান চৌধুরী চট্টগ্রাম মহানগর জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির। ১৯৯১ ও ২০০১ সালে দু'বার সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি। ওয়ান-ইলেভেন পরবর্তী জরুরি অবস্থার সময় দুর্নীতির দায়ে দণ্ডিত হন তিনি। ২০০৮ সালে সংসদ নির্বাচনে শাহজাহান চৌধুরী মনোনয়ন পাননি। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় ইসলামী ছাত্রসংঘের নেতা শাহজাহান চৌধুরী নব্বই দশকে সাতকানিয়া-লোহাগাড়া এবং মহানগরে বিশাল ক্যাডার বাহিনী গড়ে তোলেন। সেই সময় আওয়ামী লীগ ও বিএনপির রাজনীতিতে জড়িত অনেক নেতাকর্মীকে হত্যার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com