ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ৮

প্রকাশ: ২৭ মে ২১ । ০১:১১ | আপডেট: ২৭ মে ২১ । ০২:৪৬

অনলাইন ডেস্ক

ছবি: বিবিসি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক বন্দুকধারীর হামলায় আটজন নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় সকালে স্যান জোসের রেল ইয়ার্ডে এ ঘটনা ঘটে। অনেককে গুলি করার পর হামলাকারী নিজেও মারা গেছেন। 

স্যান জোসের মেয়র স্যাম লিকার্ডো টুইটারে জানান, শহরের প্রধান বিমানবন্দরের কাছে সান্তা ক্লারা ভ্যালির ট্রান্সপোর্টেশন অথরিটি পরিচালিত রেল ইয়ার্ডে এ গুলির ঘটনা ঘটে। এখন আর কোনো হুমকি নেই এবং রেল ইয়ার্ডও খালি করে ফেলা হয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, 'এটা আমাদের শহরের জন্য একটি ভয়াবহ দিন। এমন দিন যেন আর না আসে।' খবর বিবিসি ও এএফপির

হামলাকারী ট্রান্সপোর্টেশন সাবেক অথরিটির কর্মী। হামলার আগে তিনি নিজের বাড়িতে আগুন দেন বলে লস অ্যাঞ্জেলেস টাইমস জানায়।

সান্তা ক্লারা শেরিফ অফিসের মুখপাত্র রাসেল ডেভিস বলেন, গুলির শিকার ব্যক্তিদের মধ্যে ভ্যালি ট্রান্সপোর্টেশন অথরিটির কর্মীরাও রয়েছেন। এ ছাড়া যে ব্যক্তি প্রকাশ্যে গুলি করতে শুরু করেন, তিনিও নিহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। মেয়র স্যাম জানান, গুলিতে আহত একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চলতি বছর এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২৩০টি বড় ধরনের বন্দুক হামলার (মাস শুটিং) ঘটনা ঘটেছে। কোনো হামলায় চারজন বা তার বেশি লোক মারা গেলে তাকে দেশটিতে মাস শুটিং বলা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com