দেশের চিত্র

আড়াই মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু

করোনায় চব্বিশ ঘণ্টায় শনাক্ত ১৪৯৭

প্রকাশ: ২৭ মে ২১ । ০০:০০ | আপডেট: ২৭ মে ২১ । ০২:৪২ | প্রিন্ট সংস্করণ

সমকাল প্রতিবেদক

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে করোনায় মোট ১২ হাজার ৪৫৮ জনের মৃত্যু হলো। গত আড়াই মাসের মধ্যে এক দিনে এটি সর্বনিম্ন মৃত্যুর ঘটনা। এর আগে গত ১৮ মার্চ দেশে ১৬ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর ধাপে ধাপে তা বেড়ে এপ্রিলের মাঝামাঝি একশ ছাড়িয়ে যায়। মে মাসের শুরু থেকে মৃতুর সংখ্যা কিছুটা কমে আসতে থাকে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৪৯৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা সাত লাখ ৯৩ হাজার ৬৯৩ জনে পৌঁছাল। এর বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত আরও এক হাজার ৫৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্য দিয়ে করোনা সংক্রমিত মোট সাত লাখ ৩৩ হাজার ৮৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, সারাদেশে ৪৮৬টি নমুনা জমা হয়। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮ লাখ ৭১ হাজার ৩৫৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ১১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫২ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ। সুস্থতার হার ৯২ দশমিক ৪৬ শতাংশ।

গতকাল করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১০ এবং নারী সাতজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচ, চট্টগ্রামে আট এবং খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহে একজন করে মৃত্যুবরণ করেন। সরকারি হাসপাতালে ১১ এবং বেসরকারি হাসপাতালে ছয়জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী চারজন এবং ৬০ বছরের ওপরে ১১ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৫৩৯ জনকে। একই সময়ে আইসোলেশন থেকে ৪৪৭ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৭০ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে। একই সময়ে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৩৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৩ হাজার ৪৯৬ জন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com