বুয়েটে আবরার হত্যা: বহিস্কৃত বিটুর সঙ্গে ক্লাস করতে রাজি নন শিক্ষার্থীরা

প্রকাশ: ২৭ মে ২১ । ১৬:২৫ | আপডেট: ২৮ মে ২১ । ০১:৩৬

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের একাংশ -সমকাল

শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে আজীবন বহিস্কৃত আশিকুল ইসলাম বিটু ক্লাসে ফিরেছেন। এর প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেছেন, বিটুর সঙ্গে ক্লাস করবেন না তারা।

বিটুর অনলাইন ক্লাসে যুক্ত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা এ কথা জানান। 'বুয়েটের সাধারণ শিক্ষার্থী' ব্যানারে এর আয়োজন করা হয়।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী আলী আম্মার মুয়ায বলেন, আবরার ফাহাদ হত্যার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ২৬ জনকে আজীবন বহিস্কার করা হয়। এর মধ্যে আশিকুল ইসলাম বিটুও রয়েছেন। তবে সম্প্রতি আদালত থেকে স্টে অর্ডার নিয়ে তিনি লেভেল-৩ টার্ম-১-এর জন্য রেজিস্ট্রেশন করেন। ২২ মে কেমিকৌশল ১৭ ব্যাচের একটি কোর্সের অনলাইন ক্লাসে তাকে উপস্থিত থাকতে দেখা যায়। এ ঘটনায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, আশিকুল ইসলাম বিটুর সঙ্গে কোনো অবস্থাতেই বুয়েটের শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রম চালিয়ে যেতে ইচ্ছুক নন। আগামী ২৯ মের মধ্যে দাবি মেনে না নিলে ৩০ মে থেকে সব ধরনের ক্লাস বর্জনের ঘোষণা দেওয়া হয় মানববন্ধন থেকে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com