রাজধানীতে আনসার আল ইসলামের জঙ্গি গ্রেপ্তার

প্রকাশ: ২৮ মে ২১ । ২১:৩৬

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. মুজাহিদকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। বৃহস্পতিবার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় এ অভিযান চালানো হয়। গ্রেপ্তার মুজাহিদ নিউমার্কেট থানার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলার পলাতক আসামি ছিলেন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) এএসপি আবদুল্লাহ আল মামুন জানান, সম্প্রতি র‌্যাব-২ আনসার আল ইসলামের এক জঙ্গিকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পলাতক অপর জঙ্গিদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এর একপর্যায়ে মুজাহিদের অবস্থানের তথ্য পাওয়া যায়। পরে বৃহস্পতিবার রাত ৯টার দিকে নিউমার্কেটের ২৫ নম্বর মিরপুর রোডের নিওয়েজ সার্ভিস স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মুজাহিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নতুন সদস্য সংগ্রহের চেষ্টা করছিল। সংগঠনের অন্য সদস্যদের সঙ্গে কিছু গোপন বৈঠকেও অংশ নিয়েছে সে। এ ছাড়া তার ফেসবুক আইডি বিশ্নেষণ করে জঙ্গিবাদ সংশ্নিষ্টতার প্রমাণ পাওয়া যায়।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com