এফবিসিসিআইর সভাপতি ও সহসভাপতি নির্বাচন আজ

০৯ মে ২১ । ০০:০০

সমকাল প্রতিবেদক

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি ও সহসভাপতি পদে আজ রোববার নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে গত ৫ মে পরিচালকরা নির্বাচিত হয়েছেন। যদিও এবার প্রতিদ্বন্দ্বিতা না থাকায় পরিচালক পদে ভোট গ্রহণের প্রয়োজন হয়নি। সভাপতির পাশাপাশি একজন সিনিয়র সহসভাপতি এবং ছয়জন সহসভাপতি নিবাচিত হবেন। প্রাথীরা আজ মনোনায়ন সংগ্রহ করে জমা দেবেন। আজই পরিচালকদের ভোটে তারা নির্বাচিত হবেন।

এফবিসিসিআইর পরিচালক পদ রয়েছে ৮০টি। এর মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে মনোনীতি পরিচালক হন ৩৪ জন। আর উভয় গ্রুপ থেকে ৪৬ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া ও গোপালগঞ্জ চেম্বার থেকে পরিচালক মনোনীত না হওয়ায় এ দুটি পদ খালি রয়েছে। এ কারণে মোট ৭৮ জন পরিচালক নির্বাচিত হয়েছেন।

জানা যায়, এবার অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সভাপতি হবেন। সভাপতি পদে একক প্রার্থী সংগঠনের সাবেক সহসভাপতি বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান জসিম উদ্দিন। এবার চেম্বার গ্রুপ থেকে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হবেন। প্রার্থী হতে পারেন রংপুর চেম্বারের মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ময়মনসিংহ চেম্বারের আমিনুল হক শামীম, জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু, চুয়াডাঙ্গা চেম্বারের দিলিপ কুমার আগারওয়ালা ও পিরোজপুর চেম্বারের সালাউদ্দিন আলমগীর।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com