ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিককে মারধর, ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার

প্রকাশ: ০১ জুন ২১ । ২১:০৯

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

শাহাদৎ হোসেন-সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ছাত্রলীগ কর্মীর মারধরের শিকার হয়েছেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শাহাদৎ হোসেন। ঘটনার পর বিকেলে রোম্মান নামে ওই ছাত্রলীগ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। আহত শাহাদৎ হোসেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কার্যক্রম চালুর দাবিতে মঙ্গলবার সকাল ১১টায় স্টেশন চত্বরে মানববন্ধনের আয়োজন করে সচেতন ব্রাহ্মণবাড়িয়াবাসী। এতে ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন অংশ নেয়। সংবাদ কাভার করতে সহকর্মীদের সঙ্গে সেখানে যান শাহাদৎ হোসেন। মানববন্ধন শেষে সাংবাদিক শাহাদৎ জানতে পারেন স্টেশনের গেটকিপার মুরাদুল ইসলামকে মারধর করেছেন ছাত্রলীগ কর্মী রোম্মান। বিষয়টি তিনি ঘটনাস্থলে উপস্থিত জেলা যুবলীগ নেতা হাসান সারোয়ারকে জানান। এতে ক্ষিপ্ত হন রোম্মান।

শাহাদৎ হোসেন জানান, হাসান সারোয়ারকে বিষয়টি জানানোর পর ছাত্রলীগ কর্মী রোম্মান 'তার দিকে শাহাদৎ তাকিয়ে আছেন' এ অজুহাতে তাকে মারধর শুরু করেন। এ সময় সহকর্মীরা গিয়ে তাকে উদ্ধার করেন। এ ঘটনায় তিনি মামলা করবেন।

ছাত্রলীগ কর্মী রোম্মান পৌর এলাকার কাজীপাড়ার রউফ মিয়ার ছেলে এবং জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক জুম্মানের ছোট ভাই।

শাহাদৎকে মারধরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা সদরে কর্মরত সাংবাদিকরা। তারা ওই ছাত্রলীগ কর্মীকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা এবং জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন শোভন প্রেস ক্লাবে গিয়ে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

এদিকে, খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার আনিসুর রহমান বিকেলে সাংবাদিক শাহাদৎকে হাসপাতালে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com