শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি প্রগতিশীল ছাত্র জোটের

প্রকাশ: ০১ জুন ২১ । ২২:২৩

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জোটের বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত সমাবেশে বক্তারা- সমকাল

অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার রোডম্যাপ ঘোষণা করা, হল খুলে পরীক্ষা নেওয়া এবং শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত টিকার আওতায় আনার দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্র জোট। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জোটের বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত সমাবেশে এসব দাবি জানান নেতাকর্মীরা।

সমাবেশ থেকে সরকার ও প্রশাসনকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য করার জন্য দেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার জন্য আহ্বান জানানো হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সুহাইল আহমেদ শুভর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় সভাপতি সালমান সিদ্দিকী প্রমুখ।

নেতারা আরও বলেন, ১৫ মাস ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সবগুলো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এ পরিস্থিতিতে শিক্ষার্থীরা মারাত্মক আর্থিক-মানসিক-পারিবারিক সংকটে দিন কাটাচ্ছে। সরকার বা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এই ছাত্রদের পাশে একদমই দাঁড়ায়নি। অবস্থা এমনই ভয়াবহ যে, শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়েরই ১২ শিক্ষার্থী এরই মধ্যে আত্মহত্যা করেছে। শিক্ষার্থীদের শিক্ষাজীবন এবং ভবিষ্যৎ ভয়ানক সংকটে নিমজ্জিত।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com