ইঞ্জিনে গোলোযোগ: জাপানে মার্কিন হেলিকপ্টারের জরুরি অবতরণ

প্রকাশ: ০৩ জুন ২১ । ১৭:১২

অনলাইন ডেস্ক

ছবি: রয়টার্স

বুধবার জাপানের ওকিনাওয়ার ছোট এক দ্বীপে জরুরি অবতরণ করেছে এক মার্কিন সামরিক হেলিকপ্টার। স্থানীয় সময় বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে। মূলত ইঞ্জিনের গোলমালের কারণে পাঁচ জন ক্রু নিয়ে সুকেন দ্বীপের এক মাঠে নামতে বাধ্য হয় যুক্তরাষ্ট্রের ইউএইচ-১ হেলিকপ্টারটি।

হেলিকপ্টারটিতে কোনো ক্ষতিকারক সামগ্রী ছিল না। দুর্ঘটনায় কোনো ক্রু এবং হেলিকপ্টারের ক্ষয়ক্ষতি হয়নি। স্থানীয় পুলিশ জানিয়েছে, হেলিকপ্টারে থাকা ওই পাঁচ ক্রু ‘ইউএস মেরিন কর্পস এয়ার স্টেশন ফুতেনমার’ সদস্য। খবর শিনহুয়ার।

দুর্ঘটনার পরপরই জাপান সরকার পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং ক্যাবিনেট সেক্রেটারিয়েটদের নিয়ে টাস্ক ফোর্স টিম গঠন করেছে। 

ওকিনওয়ার বাসিন্দা ও কর্মকর্তারা অনেকদিন থেকেই মার্কিন সামরিক আকাশযান নিয়ে অভিযোগ করে আসছেন। বিভিন্ন দুর্ঘটনা ও বিচ্ছিন্ন ঘটনার পাশাপাশি শব্দদূষণের শিকারও হতে হচ্ছে ওকিনওয়ার বাসিন্দাদের।

অধিকাংশ বাসিন্দাই অনেকদিন ধরে দাবি করছেন, ওকিনওয়া থেকে যাতে সামরিক ঘাঁটিটি অন্য কোথাও সরিয়ে নেওয়া হয় বা বন্ধ করে দেওয়া হয়।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com