আখাউড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

প্রকাশ: ০৫ জুন ২১ । ২১:১০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউরায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে আবদুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের সদস্যরা সড়কটি সংস্কার করেছেন-সমকাল

দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ছোট-বড় শত শত খানাখন্দ সৃষ্টি হয়েছে আখাউড়ার আবদুল্লাহপুর সড়কটিতে। একেকটি গর্ত যেন একেকটি মরণ ফাঁদ। এ অবস্থায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে আবদুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের সদস্যরা সড়কটি সংস্কার করেছেন। তারা নিজেরা টাকা দিয়ে ইট, খোয়া ও বালু কিনে খানাখন্দে ফেলে চলাচলের উপযোগী করে তুলেছেন।

সুলতানপুর-স্থলবন্দর সড়ক থেকে আবদুল্লাহপুর প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে যাওয়া সড়কটি দিয়ে ছয় গ্রামের মানুষ চলাচল করে। ৬ কিলোমিটার দীর্ঘ সড়কটি ১৫ বছর আগে পাকা করা হয়। এরপর থেকে এ সড়কে উন্নয়নের ছোঁয়া লাগেনি। আবদুল্লাহপুর, কালিকাপুর, বীরচন্দ্রপুর, বঙ্গেরচর, সাহেবনগর ও হীরাপুর গ্রামের প্রায় ২০ হাজার মানুষের চলাচলের প্রধান সড়ক এটি। এক বছর আগেও সড়কটির ওপর দিয়ে যানবাহন চলাচল করত। বেহাল সড়কের কারণে এখন যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এখন সব শ্রেণির মানুষ হেঁটে চলাচল করছে। এতে বৃদ্ধ ও রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আবদুল্লাহপুর গ্রামের বাসিন্দা মো. হান্নান ভূঁইয়া লিটন বলেন, জনপ্রতিনিধিরা আমাদের কথা দিয়েও কথা রাখেন না। সড়ক সংস্কারের জন্য কেউ এগিয়ে আসে না। আগে কিছু যানবাহন চলাচল করলেও এখন তাও করে না। হেঁটে চলাচল করতে হচ্ছে।

আবদুল্লাহপুর উন্নয়নমুখী যুব সংঘের সভাপতি আজাদ চৌধুরী বলেন, সড়কটি খারাপ হওয়ায় সংগঠনের অর্থ দিয়ে ইট, খোয়া ও বালু কিনে নিজেরাই চলাচলের উপযোগী করার চেষ্টা করেছি।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বলেন, সড়কটি সংস্কারের জন্য কয়েকবার তালিকা করে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়। দুইবার ফেরত এসেছে সড়কের প্রকল্পটি। পরে আবারও পাঠানো হয়েছে। আশা করছি, এবার দ্রুত কাজ হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com