ব্যবসায়ী হাসান হত্যার বিচার দাবি

গাইবান্ধায় পাল্টাপাল্টি কর্মসূচিতে পালিত অর্ধদিবস হরতাল

প্রকাশ: ১০ জুন ২১ । ১৭:৪৮

গাইবান্ধা প্রতিনিধি

বৃহস্পতিবার হরতালের পক্ষে মিছিল ও সমাবেশ করে 'হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ' -সমকাল

গাইবান্ধায় ব্যবসায়ী হাসান আলীর হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারসহ ৪ দফা দাবিতে ডাকা অর্ধদিবস হরতাল বৃহস্পতিবার (সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত) পাল্টাপাল্টি কর্মসূচির মধ্য দিয়ে শেষ হয়েছে। 

হরতাল চলাকালে জেলা শহরের ডিবি রোডসহ বেশ কয়েক জায়গায় টায়ার জ্বালিয়ে হরতাল সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করে এবং রাস্তায় রাস্তায় পিকেটিং করে। 

'হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ' শহরের ১ নং রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। হরতাল চলাকালে শহরের কিছু দোকানপাট বন্ধ ছিল। তবে ব্যাংক-বীমা, অফিস-আদালত খোলা ছিল। এছাড়া রিকশা, অটোবাইক, সিএনজি চলাচলও ছিল স্বাভাবিক।

পরে ডিবি রোড আসুজ্জামান মার্কেটের সামনে এক সমাবেশে বক্তব্য দেন- হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ, জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি মিহির ঘোষ, ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, জাসদ নেতা গোলাম মারুফ মোনা এবং জাহাঙ্গীর কবির তনু, নূর মোহাম্মদ বাবু, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

এদিকে হরতালের প্রতিবাদ ও হরতাল প্রত্যাখান করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এর সাধারণ সম্পাদক আশিফউজ্জামান শশীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে জেলা শহরের ১ নং ট্রাফিক মোড় এলাকায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে তারা গাইবান্ধা প্রেস ক্লাবে প্রেস বিফ্রিং করেন। 

হরতাল প্রত্যাখান করে মিছিল ও সমাবেশ করে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গাইবান্ধা জেলা শাখা -সমকাল

প্রেস বিফ্রিংয়ে তারা বলেন, একটি কুচক্রি মহল ব্যবসায়ী হাসান আলীকে হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে নানা অপচেষ্টা চালাচ্ছে। হাসান হত্যার বিচারের দাবিতে গাইবান্ধার সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে অবিলম্বে মানববন্ধন করা হবে বলে ঘোষণা দেন তারা।

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন পাপুলের সভাপতিত্বে হরতালবিরোধী সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির কুটির শিল্প বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বাবু, কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক আহসান হাবিব নাহিদ, জেলা কমিটির সহ-সভাপতি আল ইমরান, যুগ্ম সাধারণ সমম্পাদক শামছুল হক সজিব, মোস্তাফিজুর রহমান পলাশ, সহ-সম্পাদক সোহেল সরকার, আব্দুল লতিফ, প্রচার সম্পাদক আদিত্য আদনান সোহেল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নাহার মালা প্রমুখ।

গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার বাসিন্দা ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মাসুদ রানার বাড়ি থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com