করোনা সংক্রমণ

চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ল, হাট বন্ধ

প্রকাশ: ১৬ জুন ২১ । ১৮:৫২

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিং

চাঁপাইনবাবগঞ্জে কঠের বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।   

তিনি বলেন, কঠোর বিধিনিষেধের শেষ দিন আজ। জেলায় করোনা সংক্রমণের হার কমেছে। দ্বিতীয় দফায় ফের সাতদিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করা হলো। ১৬ জুন রাত ১২টা থেকে ২৩ জুন রাত ১২টা এ কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে।  

জেলা প্রশাসক বলেন, সব ধরনের শপিংমল স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চালু থাকবে। মোটরসাইকেলে একজন ও ব্যাটারিচালিত অটোগাড়িতে দুজন যাত্রী যাতায়াত করতে পারবেন। সব ধরনের সাপ্তাহিক হাট ২৩ জুন পর্যন্ত বন্ধ থাকবে। 

তবে নিত্যপ্রয়োজনীয় দ্রবাদির দোকান সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে আম কেনাবেচা ও পরিবহন চালু থাকবে।

তিনি বলেন, জনসমাবেশ ও রাজনৈতিক ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না। তবে সকাল ছয়টা থেকে দশটা পর্যন্ত খাবার সরবরাহ করা যাবে। জেলার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। শিল্প-কারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। কৃষি ও নির্মাণ কাজের সাথে জড়িত শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাজে যেতে পারবেন। 





© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com