ময়মনসিংহে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ: ২ মামলায় আসামি ৫৩৮

প্রকাশ: ১৮ জুন ২১ । ২১:১৪

ময়মনসিংহ প্রতিনিধি

প্রতীকী ছবি

ময়মনসিংহে পুলিশ-ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। কোতোয়ালি থানায় পুলিশের করা মামলা দুটিতে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয়ের আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় গ্রেপ্তার দেখিয়ে আট ছাত্রদল কর্মীকে শুক্রবার বিকেলে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ তথ্য জানিয়েছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত বৃহস্পতিবার নগরীর দক্ষিণ চরকালিবাড়িতে একটি মাদ্রাসা মাঠে আলোচনা সভার আয়োজন করে ছাত্রদল। পুলিশ তাতে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হন।

এদিকে, সংঘর্ষের ঘটনা নিয়ে গতকাল শুক্রবার সংবাদ সম্মেলন করেছে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। সকাল ১১টায় ময়মনসিংহ প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স দাবি করেন, ছাত্রদলের সভায় বিনা উস্কানিতে পুলিশ প্রথমে বাধা এবং পরে জোর করে সভা বন্ধ করে দিয়ে নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে, গুলি চালিয়েছে। এতে ছাত্রদলের ২০ নেতাকর্মী আহত এবং ১৭ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেন তিনি। পাশাপাশি ১০ নেতাকর্মীকে আটক এবং ২৮টি মোটরসাইকেল তুলে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি অভিযোগ করেন, পুলিশ বলেছিল সভা সংক্ষিপ্ত করতে। তাদের কথা মেনে শুধু কেন্দ্রীয় নেতারা বক্তব্য দিচ্ছিলেন। কিন্তু বক্তব্যের শেষের দিকে পুলিশ মঞ্চে উঠে মাইক কেড়ে নেয় ও লাঠিচার্জ শুরু করে। একপর্যায়ে নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি চালায়। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহের হোসেন তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, অধ্যাপক শেখ আমজাদ আলী, আলমগীর মাহমুদ আলম, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহাম্মদ তায়েবুর রহমান হিরণ প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com