চর নিজামে ব্যারাক হাউস হস্তান্তর নৌবাহিনীর

প্রকাশ: ২৩ জুন ২১ । ২২:৪০ | আপডেট: ২৩ জুন ২১ । ২৩:১৫

অনলাইন ডেস্ক

গৃহহীনদের জন্য নির্মিত ৪ পাকা বাড়ি (ছবি: সংগৃহীত)

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলার মনপুরা উপজেলার চর নিজামউদ্দিনে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৫টি পাকা ব্যারাক স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে নৌবাহিনী। বুধবার বাহিনীর পক্ষ থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং মনপুরা উপজেলা কর্মকর্তা মো. শামীম মিয়ার কাছে আনুষ্ঠানিকভাবে ব্যারাকগুলো হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিকনির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউসগুলো নির্মাণ করে। ৪৫টি ব্যারাক হাউসের প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মোট ২২৫টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবে। প্রতিটি ব্যারাকে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও নৌবাহিনী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকগুলোর কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করে।

উল্লেখ্য, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীনস্থ নোয়াখালীর হাতিয়া উপজেলায় আরও দুটি প্রকল্পের আওতায় ১৪০টি এবং চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় চারটি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউস নির্মাণকাজ চলমান রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com