বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ বণিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশ: ২৩ জুন ২১ । ২৩:০০ | আপডেট: ২৪ জুন ২১ । ১৬:৩৩

সমকাল প্রতিবেদক

ডিআইজি পার্থ গোপাল বণিক- ফাইল ছবি

ঘুষ গ্রহণ ও অর্থপাচার আইনের মামলায় বরখাস্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি পার্থ গোপাল বণিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

দুদকের বিশেষ পিপি মোশারফ হোসেন কাজল আদেশের বিষয়টি নিশ্চিত করেন। পার্থর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির আবেদনে বলা হয়, জামিনে থাকা এই আসামির বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগ বিচারাধীন। তিনি বিদেশ চলে যেতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে। তিনি যাতে বিদেশ যেতে না পারেন, সে জন্য পুলিশের বিশেষ শাখাকে (এসবি) নির্দেশ দেওয়া জরুরি। শুনানি শেষে আদালত দুদকের এই আবেদন মঞ্জুর করে এসবি পুলিশকে নিষেধাজ্ঞা কার্যকরের নির্দেশ দেন। একই সঙ্গে বন্দরের ইমিগ্রেশনকে আদেশের অনুলিপি দিতে বলা হয়।

গত ১৭ জুন পার্থ গোপাল বণিক ভার্চুয়াল শুনানিতে জামিন পান। পরদিন সকালে পার্থ মুক্তি পান। ২০১৯ সালের ২৯ জুলাই দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ পার্থ গোপাল বণিককে আসামি করে এই মামলা করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com