তিন কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি, বদলি ৩

প্রকাশ: ২৪ জুন ২১ । ২২:৪১

সমকাল প্রতিবেদক

সরকারের তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। একই সঙ্গে তাদের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে পদায়ন করা হয়েছে। অন্যদিকে, তিন সচিবকে অন্য মন্ত্রণালয় ও দপ্তরে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত একাধিক প্রজ্ঞাপন জারি করা হয়।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিনকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব), জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব আবুল মনসুরকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান এহছানে এলাহীকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হিসেবে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব পদে, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব বদরুল আরেফীনকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সচিব) এবং ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোস্তফা কামালকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনোয়ার হোসেন ৩০ জুন অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাবেন। জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মোহাম্মদ আবুল কাসেম এবং বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বেগম বদরুন নেছাকে অবসরে যাওয়ার সুবিধার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব শাহ মো. ইমদাদুল হক বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান (গ্রেড-১) পদে পদোন্নতি পেয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com