ক্রান্তিলগ্নে ছাত্রলীগ অগ্রণী: এনামুল হক শামীম

প্রকাশ: ২৪ জুন ২১ । ২২:৪৮ | আপডেট: ২৪ জুন ২১ । ২২:৪৯

সমকাল প্রতিবেদক

দেশের যেকোনো প্রয়োজনে, যেকোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ ‘অগ্রণী ভূমিকা’ পালন করে আসছে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার বিকেলে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ছাত্রলীগ ও নড়িয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, ‘দেশের যেকোনো প্রয়োজনে, যে কোনো ক্রান্তিলগ্নে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তাই এই সংগঠন হচ্ছে সোনার বাংলা গড়ার কারিগর।’ 

ছাত্রলীগের সাবেক এই সভাপতি বলেন, ছাত্রলীগের দীর্ঘ ঐতিহ্য ও গৌরব ধারণ করে সততা ও আদর্শ নিয়ে প্রজন্মের পর প্রজন্ম গড়ে তুলতে হবে। ছাত্রলীগের যে ঐতিহ্য ও অবদান রয়েছে, সেটা প্রতিটি ছাত্রলীগের নেতাকর্মীর মনে রাখতে হবে। 

বঙ্গবন্ধুকে উদ্ধৃত করে শামীম বলেন, ‌‘ছাত্রলীগের ইতিহাসই হচ্ছে বাংলাদেশের ইতিহাস।ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে এমনভাবে আচরণ করা উচিত যাতে এ সংগঠন আরও মর্যাদাপূর্ণ হয় এবং দেশ ও জাতির কাছে আস্থা অর্জন করে চলতে পারে। তাই জননেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের হাতে কাগজ ও কলম তুলে দিয়েছিলেন। কারণ জননেত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন, ছাত্ররাই আমাদের ভবিষ্যৎ।’

তিনি নিজের নির্বাচনী এলাকার ছাত্রলীগের নেতাকর্মীদের বৃক্ষরোপনের মতো কর্মসূচির প্রশংসা করে ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে মানুষের পাশে থাকার আহ্বান জানান। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নূর এ আলম আশিক ও শরীয়তপুর জেলা ছাত্রলীগের আহ্বায়ক মহসিন মাদবর। 


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com