মাঠে থাকছে বিজিবি, থাকতে পারে সেনা সদস্যরাও

প্রকাশ: ২৫ জুন ২১ । ২২:১৮ | আপডেট: ২৫ জুন ২১ । ২২:২৬

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

করোনা মোকাবিলায় আগামী সোমবার সকাল ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন জারি থাকবে। এ সময় বিধি নিষেধ কার্যকর করতে মাঠে থাকবে বিজিবি। মাঠে থাকতে পারে সেনাবাহিনীও।

শুক্রবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

প্রতিমন্ত্রী বলেছেন, কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশের পাশাপাশি মাঠে থাকবে বিজিবি। সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী আরও জানান, সেনাবাহিনীও মাঠে থাকতে পারে।

ফরহাদ হোসেন আরও বলেন, আপাতত এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন কার্যকর করা হচ্ছে। পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এটা বাড়ানো হতে পারে।

সংবাদিকের অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, বাংলাদেশ সচিবালয়ে জরুরি পরিষেবার আওতায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা অফিস করবেন। অন্যরা অফিস করবেন না।

তিনি আরও জানান, বর্তমানে জাতীয় সংসদে বাজেট অধিবেশন চলছে। এর সঙ্গে সংশ্লিষ্ট জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের জন্য এই লকডাউন শিথিল থাকবে।

এর আগে সরকারের এক তথ্য বিবরণীতে আগামী সোমবার ভোর ৬ টা থেকে সারাদেশে কঠোর লকডাউনের কথা জানানো হয়। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ১০৮ জন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com