বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ স্থগিত

প্রকাশ: ২৭ জুন ২১ । ০০:২৮

বরিশাল ব্যুরো

শিক্ষার্থীদের সশরীরে উপস্থিতির মাধ্যমে চলমান সেমিস্টার পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্তৃপক্ষ। শনিবার বিকেলে বিভাগীয় প্রধানদের নিয়ে বিশেষ সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণার কারণে এ সিদ্ধান্ত নিয়েছে ববি কর্তৃপক্ষ।  

পরীক্ষা স্থগিতের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাবর্ষের চলমান সেমিস্টার পরীক্ষাগুলো পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে অনলাইনে মিডটার্ম ও ভাইভা পরীক্ষা সহ ক্লাস কার্যক্রম চলমান থাকবে। 

আগামী সোমবার থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণার সরকারি সিদ্ধান্তের কারণে শারীরিক উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ বন্ধ করতে হয়েছে বলে নিশ্চিত করেন ড. সুব্রত। 

কবে থেকে পুনরায় এ সকল স্থগিত হওয়া পরীক্ষা গ্রহণ করা হতে পারে তা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিন বলেন, যত দ্রুত সম্ভব পুনরায় সেমিস্টার পরীক্ষাগুলো শুরু করার চেষ্টা থাকবে। তবে বর্তমান সংক্রমণ হার কমে যাওয়া এবং কঠোর লকডাউন শিথিল না হওয়া পর্যন্ত হয়তো শারীরিক উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ সম্ভব হবে না। 

শনিবার বিকেল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত বিশেষ সভায় রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  গত ২৪ জুন থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে স্থগিত হওয়া সেমিস্টার পরীক্ষাগুলো গ্রহণ করা শুরু হয়েছিল। 

এর আগে চলতি বছরের শুরুতেও একবার শিক্ষার্থীদের উপস্থিতিতে পরীক্ষা গ্রহণ শুরু করেছিল ববি কর্তৃপক্ষ। পরবর্তীতে সরকারি নিষেধাজ্ঞার কারণে ফেব্রুয়ারিতে সকল ধরনের পরীক্ষা কার্যক্রম স্থগিত করতে হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com