ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়া ও আরিচায় যাত্রীর ভিড়

প্রকাশ: ২৭ জুন ২১ । ১৫:৫৩ | আপডেট: ২৭ জুন ২১ । ১৬:১৬

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

ফেরিতে যাত্রীদের উপচেপড়া ভিড় - সমকাল

 সরকার সারাদেশে সোমবার থেকে লকডাউনের ঘোষণা দেওয়ায় ঢাকা ছাড়ছেন মানুষ। এদিনে দুপুরের পর থেকে পাটুরিয়া ও আরিচা ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে চলাচলরত ১৭টি ফেরির মধ্যে আমানত শাহসহ ৪টি ফেরি বিকল হয়ে মেরামতের জন্য পাটুরিয়া ভাসমান কারখানায় পড়ে থাকায় ১৩টি ফেরি ও আরিচা-কাজীরহাট নৌ-রুটে ৩টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ঢাকাগামী যাত্রীদেরও চাপ রয়েছে অনেক।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে গত কয়েকদিন ধরে দূরপাল্লার বাস ও স্থানীয় বাস চলাচল বন্ধ থাকায় বেশি সমস্যা হচ্ছে দূরপাল্লার যাত্রীদের। কারণ বাড়ি থেকে বের হয়ে সিএনজি, হ্যালোবাইক, অটোরিক্সা, মোটরসাইকেল ও প্রাইভেটকারে ৪-৫ গুণ ভাড়া বেশি দিয়ে রাস্তার বিভিন্ন স্থানে ভেঙে ভেঙে ছোট ছোট গাড়িতে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করায় ঢাকা থেকে মানুষ বাড়ি যেতে শুরু করেছে। পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকায় যাত্রীর উপচেপড়া ভিড় পড়েছে। আগামী মঙ্গলবার ও বুধবার যাত্রীর চাপ আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com