ঢাবির শিক্ষা ও গবেষণা সহায়ক ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

প্রকাশ: ২৭ জুন ২১ । ১৮:২৭

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের শিক্ষা ও গবেষণা সহায়ক ট্রাস্ট ফান্ডের মূলধন বাড়ানো হয়েছে।
রোববার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী ফান্ডের মূলধন বৃদ্ধির লক্ষ্যে ৪০ লাখ টাকার চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।
এই অনুদানের মাধ্যমে ট্রাস্ট ফান্ডটির মূলধন ৭০ লাখ টাকায় উন্নীত হলো। বিজ্ঞান অনুষদের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে অনুদানের অর্থ সংগ্রহ করা হয়।
এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, গবেষণার মানোন্নয়ন, পাঠ্যপুস্তক রচনা, গবেষণার ফলাফল জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারে উপস্থাপন, আন্তর্জাতিক মানের জার্নালে প্রকাশ, জিআরই, আইএলটিস, টোফেল পরীক্ষায় অংশগ্রহণ এবং শিক্ষা ও গবেষণা উপকরণ ক্রয়ের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com