মুজিববর্ষে বিজ্ঞান ও প্রযুক্তির বিশেষ ডাকটিকিট অবমুক্ত

প্রকাশ: ২৭ জুন ২১ । ১৯:২৯ | আপডেট: ২৭ জুন ২১ । ১৯:৫২

সমকাল প্রতিবেদক

মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর স্মারক ডাকটিকিট অবমুক্ত করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্থপতি ইয়াফেস ওসমান। 

রোববার সচিবালয়ে বিজ্ঞান মন্ত্রণালয়ের সভাকক্ষে এই স্মারক ডাকটিকিট অবমুক্ত করা হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্থপতি ইয়াফেস ওসমান বলেন, এই ডাকটিকিটের মাধ্যমে দেশে-বিদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যাপকভাবে প্রচারিত হবে। এ ডাকটিকিটের মাধ্যমে বঙ্গবন্ধুর সঙ্গে বিজ্ঞানীদের একটি আত্মিক সম্পর্ক ছিল বলে প্রমাণ পাওয়া যায়।

বিজ্ঞান মন্ত্রণালয়ের আরেকটি অনুষ্ঠানে ২০২০-২১ সালের শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করেছেন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক ড. মো. শৌকত আকবর। মন্ত্রণালয়ের অধীনস্থ ৯টি সংস্থার সাথে একই অনুষ্ঠানে ২০২১-২২ সালের জন্য বার্ষিক কর্মসংস্থান চুক্তি স্বাক্ষরিত হয়। এর ফলে মন্ত্রণালয়ের কার্যক্রমে আরও গতি আসবে এবং স্বচ্ছতা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন ইয়াফেস ওসমান। 

কয়েক বছর ধরে মন্ত্রণালয়ের কর্মচারীদের মধ্যে সেরা কর্মী বাছাই করে শুদ্ধাচার পুরস্কার দেয়া হয়। বিজ্ঞান মন্ত্রণালয়ের ২০২০-২১ সালে আরও দুই সেরা কর্মী হলেন- উপ সচিব মো. আছির উদ্দিন এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক খন্দকার আমিনুর রহমান। অনুষ্ঠানে তাদেরকেও পুরস্কৃত করা হয়।

পুরস্কারস্বরুপ তাদের এক মাসের মূল বেতন, সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com