আরও চার ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট তলব

প্রকাশ: ৩০ জুন ২১ । ২১:১১ | আপডেট: ৩০ জুন ২১ । ২১:৫৭

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি

আরও চার ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বা বিএফআইইউ। প্রতিষ্ঠান চারটি হলো, কিউকম ডট কম, ইঅরেঞ্জ ডট শপ, দালাল প্লাস ও বাজাজ কালেকশন। 

বুধবার তাদের অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়। এর আগে মঙ্গলবার আলেশা মার্টসহ সাত ই-কমার্স প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট তলব করে বিএফআইইউ। চিঠি পাওয়ার এক সপ্তাহের মধ্যে এসব প্রতিষ্ঠানের লেনদেন সংক্রান্ত যাবতীয় তথ্য পাঠাতে হবে।

মঙ্গলবার অ্যাকাউন্টের তলবের তালিকায় ছিল- আলেশা মার্ট, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস। এসব প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের স্বার্থ সংশ্নিষ্ট ব্যক্তির নামে কোনো হিসাব বর্তমানে বা এর আগে পরিচালিত হলে তা জানাতে বলা হয়েছে। একই সঙ্গে হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণীও পাঠাতে হবে।

গত দু'দিনে অ্যাকাউন্ট তলবের তালিকায় থাকা এই ১১ ই-কমার্স প্রতিষ্ঠান ছাড়াও সাম্প্রতিক সময়ের আলোচনায় থাকা ইভ্যালির সঙ্গে কার্ডে লেনদেন স্থগিত করে। এর আগে গতবছর ইভ্যালির অ্যাকাউন্ট তলব এবং পরবর্তীতে ফ্রিজ করে বাংলাদেশ ব্যাংক। তখন ইভ্যালি ছাড়াও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়। 

ইভ্যালি গ্রাহকদের থেকে যে পরিমাণ অর্থ নিয়েছে তার চেয়ে অনেক কম সম্পদ থাকার তথ্য সামনে আসায় পুরো ই-কমার্স খাত আলোচনায় এসেছে। 



© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com