ইউএনডিপির কান্ট্রি ইকনোমিস্ট পদে যোগ দিচ্ছেন নাজনীন আহমেদ

প্রকাশ: ৩০ জুন ২১ । ২৩:০৪ | আপডেট: ৩০ জুন ২১ । ২৩:৩৬

সমকাল প্রতিবেদক

অর্থনীতিবিদ ড. নাজনীন আহমেদ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) বাংলাদেশ অফিসের কান্ট্রি ইকনোমিস্ট পদে যোগ দিচ্ছেন অর্থনীতিবিদ ড. নাজনীন আহমেদ। বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) থেকে লিয়েন বা বিশেষ ছুটিতে নতুন কর্মস্থলে যোগ দিচ্ছেন তিনি।

বৃহস্পতিবার যোগ দেবেন নাজনীন আহমেদ। ইউএনডিপি বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমে অর্থনীতি বিষয়ক নীতি ও কৌশলগত পরামর্শ দেওয়া এবং সংস্থার এশিয়া প্যাসিফিক অঞ্চলের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে কাজ করবেন ড. নাজনীন।

নাজনীন আহমেদ বিআইডিএসের সিনিয়র রিসার্চ ফেলো হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে প্রতিষ্ঠানটিতে রিসার্চ এসোসিয়েট হিসেবে যোগ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স শেষ করার পর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাসেক্স থেকে উন্নয়ন অর্থনীতিতে মাস্টার্স করেন। এরপর নেদারল্যান্ডসের একটি বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

নাজনীন আহমেদ সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রণয়নে গঠিত ইকনোমিস্ট প্যানেলের সদস্য এবং পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। তিনি এসএমই ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য। এছাড়াও তিনি ইউএনডিপি, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), বিশ্বব্যাংক ও ইউরোপিয়ান কমিশনের পরামর্শক হিসেবে কাজ করেছেন তিনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com