ফুলবাড়ীর খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণ

ঈদ উপহারের টাকা পায়নি ২৪৩ পরিবার

২৮ জুলাই ২১ । ০০:০০

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা

ফুলবাড়ীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা না পেয়ে ক্ষুব্ধ আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা সমকাল

প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা থেকে বঞ্চিত হয়েছে ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী বালুপাড়া আশ্রয়ণ প্রকল্পের ২৪৩ পরিবার। এতে করে ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে তারা।

মুজিব জন্মশতবর্ষে প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ৫০০ টাকা প্রদানের জন্য সংশ্নিষ্টদের নির্দেশনা দেওয়া হয়। এতে ওই আবাসন প্রকল্পের ২৪৩ পরিবারের মধ্যে পৌর এলাকার ১২২ এবং খয়েরবাড়ী ইউনিয়নের ১২১টি পরিবার রয়েছে। কিন্তু তাদের কাউকেই ঈদ উপহারের ওই টাকা দেননি সংশ্নিষ্টরা।\হসোমবার দুপুরে ওই আবাসন প্রকল্পের বাসিন্দাদের খোঁজখবর নিতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ। এ সময় বিষয়টি জানাজানি হয়। আবাসনের বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও তাৎক্ষণিকভাবে সংশ্নিষ্টদের সঙ্গে কথা বলেন এবং তাদের উপহারের টাকা প্রদানের নির্দেশনা দেন।

খয়েরবাড়ী ইউনিয়নের আফরোজা বেগম, মিঠু ও হোসনে আরা জানান, ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ৫০০ টাকা দেওয়ার কথা থাকলেও ঈদ চলে গেল। কিন্তু সেই টাকা তারা পাননি। কয়েকবার ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে ইউনিয়ন পরিষদে গেছেন। কিন্তু চেয়ারম্যান কথা শোনেননি। তাকে ফোন দিলে তিনি লাইন কেটে দেন। বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে। একই আশ্রয়ণের আরও কয়েকজন জানান, খয়েরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান যাদের অর্থবিত্ত আছে তাদের মধ্যে ত্রাণ ও উপহারের টাকা বিতরণ করেছেন। অথচ হতদরিদ্রদের চেয়ারম্যান কিছুই দিচ্ছেন না। তালিকা দেখলেই এসব তথ্য বেরিয়ে আসবে বলে জানান তিনি।\হখয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের মণ্ডল বলেন, খয়েরবাড়ী আবাসনের সবাইকে টাকা দেওয়া হয়েছে। যারা টাকা পেয়েছেন তারা চাল পাননি। আর যারা চাল পেয়েছেন তারা টাকা পাননি। তালিকা থেকে হয়তোবা দু-চারজনের নাম বাদ পড়েছে। কিন্তু তারা ইউএনও কাছে অভিযোগ দিয়েছেন কেউ টাকা পাননি। নথি না দেখে বলা যাবে না কাকে কাকে টাকা দেওয়া হয়েছে।

ফুলবাড়ী পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটন বলেন, পৌরসভা থেকে আশ্রয়ণগুলোতে বসবাসকারীদের অনেকেই যোগাযোগ না করায় ঈদ উপহারের টাকার তালিকা থেকে বাদ পড়েছেন। নতুন করে তাদের তালিকা করা হয়েছে। এখন থেকে অগ্রাধিকারের ভিত্তিতে সুযোগ-সুবিধা দেওয়ার ব্যবস্থা করা হবে।\হফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, ঈদের আগেই ঈদ উপহারের টাকা পৌর মেয়রসহ ইউনিয়ন চেয়ারম্যানদের চেকের মাধ্যমে দেওয়া হয়েছে। এর জন্য প্রত্যেক চেয়ারম্যানকে সাড়ে তিন লাখ টাকার চেক দেওয়া হয়েছে। কেন তারা প্রকল্পের বাসিন্দাদের বাদ দিয়ে ঈদ উপহারের টাকা বিতরণ করেছেন, তা বোধগম্য হচ্ছে না। তবে বিষয়টি জানার পর পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানকে আশ্রয়ণের বাসিন্দাদের ত্রাণ ও উপহারের টাকা দিতে বলা হয়েছে। একই সঙ্গে সংশ্নিষ্টদের কাছে এ বিষয়ে কৈফিয়ত তলব করা হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com