এক স্টার্ক ঢাকায় অন্যজন অলিম্পিকে

৩১ জুলাই ২১ । ০০:০০ | আপডেট: ৩১ জুলাই ২১ । ১২:৪০

স্পোর্টস ডেস্ক

হাই জাম্পে পদকের ফাইনালে ব্রেন্ডন স্টার্ক - টুইটার

বাংলাদেশের বিপক্ষে পাঁচটি টি২০ খেলতে অস্ট্রেলিয়া দল এখন ঢাকায়। দলটিতে আছেন বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক। ঠিক একই সময়ে তার ছোট ভাই ব্রেন্ডন স্টার্ক আছেন টোকিও অলিম্পিকে। গতকাল হাই জাম্পের বাছাইয়ে খেলেছেন তিনি। রোববার নামবেন পদকের লড়াইয়ে। একই দিন তিন দিনের কোয়ারেন্টাইন শেষ করে ঢাকায় অনুশীলন শুরু করবেন মিচেল।

চার ভাইবোনের পরিবারে স্টার্করা দুই ভাই। স্টার্ক ক্রিকেটে মনোযোগ দিলেও ছোটবেলা থেকেই ব্রেন্ডনের আগ্রহ হাই জাম্পে। বড় ভাইয়ের যেমন বিশ্বকাপ জয়ের (২০১৫) মতো সাফল্য আছে, তেমনি ২০১৮ কমনওয়েলথ গেমসে স্বর্ণ জিতেছেন ব্রেন্ডনও। তবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের খেলাগুলোর সর্বোচ্চ মঞ্চ ধরা হয় অলিম্পিককে। আর সেই সাফল্যের খোঁজে এবার টোকিওতে পা রেখেছেন ২৭ বছর বয়সী ব্রেন্ডন। শুক্রবার টোকিওর অলিম্পিক স্টেডিয়ামে ছেলেদের হাই জাম্পের বাছাইয়ে অংশ নেন তিনি। ৩২ জনের মধ্যে ১৩ জন সর্বোচ্চ ২.২৮ মিটার উচ্চতায় ওঠেন। ব্রেন্ডনও তাদের একজন।

২০১৬ রিও অলিম্পিকে ২.২০ মিটারের মাধ্যমে ১৫তম হওয়া ব্রেন্ডন এবার প্রথম হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী, 'বাছাই পর্বটা ভালোই কেটেছে। এখন ফাইনালের অপেক্ষা। নিজের মধ্যে আমি ২০১৮ সালের (কমনওয়েলথ গেমস) বিশ্বাস টের পাচ্ছি। এখন আমার এটিই দরকার। এখন রান-আপ আর জাম্পের সামর্থ্য বাস্তবায়ন করা বাকি।'

অলিম্পিকে স্বর্ণের স্বপ্ন নিয়ে টোকিওতে থাকা ছোট ভাইয়ের দিকে নিশ্চয়ই নজর আছে মিচেল স্টার্কের। বৃহস্পতিবার ঢাকায় নামার পর থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টালে দলের সঙ্গে কোয়ারেন্টাইনে আছেন তিনি। তিন দিনের রুম-কোয়ারেন্টাইন শেষ হবে আজ। আগামীকাল থেকে মিরপুরে অনুশীলন করবে অস্ট্রেলিয়া। চার বছর পর বাংলাদেশে আসা অস্ট্রেলিয়া এবারের সফরে পাঁচটি টি২০ খেলবে। যার প্রথম দুটি মঙ্গল ও বুধবার। বৃহস্পতিবার বিরতির পর শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে তৃতীয় ও চতুর্থ টি২০। ৯ আগস্ট হবে সফরের শেষ ম্যাচ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com