এক যুগ পর এমবি ফার্মার এজিএমে আজিজ মোহাম্মদ ভাই

প্রকাশ: ১৩ জুলাই ২১ । ২২:২৯ | আপডেট: ১৩ জুলাই ২১ । ২২:৪৮

সমকাল প্রতিবেদক

এমবি ফার্মার ভার্চুয়াল এজিএম

দীর্ঘ এক যুগ পর এমবি ফার্মার বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অংশ নিয়েছেন বাংলাদেশের আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই। তিনি এ কোম্পানির চেয়ারম্যান। তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজেরও পরিচালক পদে রয়েছেন তিনি।

বেশ কিছু গুরুতর মামলা থাকায় এক যুগেরও বেশি সময় তিনি দেশ ছেড়ে স্বপরিবারে থাইল্যান্ডে অবস্থান করছেন। এ কারণে গত এক যুগ ধরে এ কোম্পানির এজিএমে তিনি অংশ নিতে পারেননি।

আজিজ মোহাম্মদ (ফাইল ফটো) 

চলতি করোনাভাইরাস মহামারির কারণে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি তালিকাভুক্ত কোম্পানিগুলোকে গত বছর থেকে ভার্চুয়ালি এজিএম ও পর্ষদ সভা অনুষ্ঠানের অনুমতি দিয়েছে। অনলাইনে এজিএম অনুষ্ঠানের সুযোগ নিয়ে মঙ্গলবার ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের এজিএম করেছে এমবি ফার্মা। কোম্পানি আইন অনুযায়ী গত বছর নির্ধারিত সময়ের মধ্যে এজিএম করতে না পারায় বিলম্বে এজিএম অনুষ্ঠানের বিষয়ে হাইকোর্টের অনুমতিও নিয়েছিল কোম্পানিটি।

এজিএমে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ দেওয়ার বিষয়ে পর্ষদের সুপারিশ অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা। এছাড়া ২০২০-২১ হিসাব বছরের জন্য বহিঃ নিরীক্ষক প্রতিষ্ঠান হিসেবে এ ওয়াহাব অ্যান্ড কোংকে নিয়োগ এবং স্বতন্ত্র পরিচালক পদে পুনরায় ওসমান হায়দারের নিয়োগের প্রস্তাব এজিএমে পাস হয়।

ভার্চুয়াল এ সভায় চেয়ারম্যান আজিজ মোহাম্মদ ভাই ছাড়াও ব্যবস্থাপনা পরিচালক নওরীন আজিজ মোহাম্মদ ভাই, নির্বাহী পরিচালক কাজী তানজিনা ফেরদৌস, স্বতন্ত্র পরিচালক এএফএম আজিম, ওসমান হায়দার, সিএফও এ কে এম খায়রুল আজিজ, কোম্পানি সচিব মোহাম্মদ আমির হোসেন এবং সাধারণ শেয়ারহোল্ডাররা এজিএমে অংশ নেন।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com