গোপালগঞ্জে তক্ষকসহ ৪ পাচারকারী আটক

প্রকাশ: ১৫ জুলাই ২১ । ১৭:৫৬ | আপডেট: ১৫ জুলাই ২১ । ২৩:২০

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে তক্ষক ও প্রাচীন মুদ্রাসহ আটক পাচারকারীরা- সমকাল

গোপালগঞ্জে বিরল প্রজাতির একটি তক্ষক এবং প্রাচীন মুদ্রাসহ পাচারকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার বিকেলে সদর উপজেলার বেদভিটা গ্রামে অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আটককৃতরা হলো গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নবাড়ি গ্রামের আয়নাল শিকদারের ছেলে পান্নু সিকদার (৩৫), একই গ্রামের মৃত নিহার বিশ্বাসের ছেলে বিপুল বিশ্বাস (৪২), বেদভিটা গ্রামের কালিপদ বরের স্ত্রী শোভা বর ওরফে রেখা বর (৬২), সাতপাড় গ্রামের মৃত মোহিনী মোহন বিশ্বাসের ছেলে বিদ্যা রতন বিশ্বাস (৪৫)।

কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, বণ্যপ্রাণি তক্ষক ও প্রাচীন মুদ্রাসহ (কয়েন) হাতেনাতে ওই চার পাচারকারীকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিরল প্রজাতির তক্ষক, ৩টি প্রাচীন ধাতব মুদ্রা, ৫টি মোবাইল ও ৭টি সিমকার্ড উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, আটককৃতরা পাচারকারী ও চোরাচালান চক্রের সদস্য। দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকা থেকে বিরল প্রজাতির বণ্যপ্রাণি তক্ষক, মূল্যবান ধাতব মুদ্রাসহ বিভিন্ন বস্তু সংগ্রহ করে দেশের বাইরে পাচার করে আসছে। তাদের গোপালগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com