মমতার মামলায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ শুভেন্দু

প্রকাশ: ১৫ জুলাই ২১ । ২০:৫২ | আপডেট: ১৫ জুলাই ২১ । ২১:৪৫

অনলাইন ডেস্ক

শুভেন্দু অধিকারী। ছবি: ফাইল

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনের ফলাফল নিয়ে কলকাতা হাইকোর্টে করা মামলার শুনানি নিয়ে জটিলতা বাড়ছে। এ মামলা নিয়ে ভারতের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। খবর এনডিটিভির।

বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম আসনে লড়েন। তার প্রতিপক্ষ ছিলেন তারই এক সময়ের মন্ত্রিসভার সদস্য ও বিজেপিতে যোগ দেওয়া নেতা শুভেন্দু অধিকারী। এই নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে মমতা হেরে যান শুভেন্দুর কাছে। কিন্তু এই ফল মেনে নেননি মমতা। গত ১৭ জুন এই মামলা কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে ওঠে। 

বিচারপতি মামলাটির প্রাথমিক শুনানি শেষে এবং মামলায় মমতার আইনগত উপস্থিতির বাধ্যবাধকতার কারণে শুনানির তারিখ পরদিন ১৮ জুন নির্ধারণ করেন। ১৮ জুন মমতার আইনজীবীরা দাবি তোলেন, মামলাটি বিচারক কৌশিক চন্দের আদালত থেকে স্থানান্তর করে অন্য কোনো আদালতে শুনানির জন্য পাঠানো হোক। মমতার অভিযোগ, বিচারপতি কৌশিক চন্দ বিজেপি ঘরানার সমর্থক। এরপরই ৭ জুলাই বিচারপতি কৌশিক জানিয়ে দেন, তিনি এই মামলা থেকে স্বেচ্ছায় সরে যাচ্ছেন।

১২ জুলাই কলকাতা হাইকোর্ট থেকে জানানো হয়, মমতার নির্বাচনী মামলার শুনানি হবে হাইকোর্টের বিচারপতি শম্পা সরকারের বেঞ্চে। বিচারপতি শম্পা সরকারের বেঞ্চে শুনানি শুরুর দিনই মামলার প্রতিপক্ষ শুভেন্দু ভারতের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। 

তিনি আবেদন করেছেন, এই মামলার শুনানি কলকাতা হাইকোর্টে হলে তা প্রভাবিত করতে পারেন মমতা। সুপ্রিম কোর্ট মামলাটি গ্রহণ করেছেন। তবে এই মামলার শুনানির দিন ধার্য করেননি এখনও।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com