কানে সাজ-পোশাকে নজর কাড়ছেন বাঁধন

প্রকাশ: ১৬ জুলাই ২১ । ১৪:১৬ | আপডেট: ১৬ জুলাই ২১ । ১৫:৩৪

বিনোদন প্রতিবেদক

কান চলচ্চিত্র উৎসব প্রশংসিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। সেখানে ছবিটি প্রদর্শিত হওয়ার পর ‘স্ট্যান্ডিং ওভেশন’ পেয়েছে। ছবিটির জন্য প্রশংসিত হচ্ছেন এর নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ। একই সঙ্গে ছবিটিতে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন অভিনেত্রী আজমেরি হক বাঁধনও। 

বাঁধন নজর করছেন তার পোশাক ও সাজের কারণেও। কান থেকে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেছেন বাঁধন। ছবিতে  জমকালো পোশাকে দেখা যায় তাকে।

বাঁধন তার ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, পাশ্চাত্যের গাউন ও প্রাচ্যের শাড়ির সমন্বয়ে ডিজাইন করা এই পোশাকটি পরে দূরে থেকেও দেশের কাছাকাছিই আছেন বলে মনে হচ্ছে তার।  পোশাকটি তৈরি করেছে ঢাকার ফ্যাশন হাউস জোয়ানাশ।

এর আগে দক্ষিণ ফরাসি উপকূলে কান উৎসবের ৭৪তম আসরে মূল প্রতিযোগিতা বিভাগে থাকা ‘দ্য ডিভাইড’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার উপলক্ষে লালগালিচায় হেঁটেছেন বাঁধন। সেদিনও অপূর্ব এই বাঙালি রূপসীর দ্যুতি ছড়িয়েছে চারপাশে। আলোকচিত্রীদের ক্যামেরায় তাকিয়ে ভক্তদের উদ্দেশে চুম্বন উড়িয়ে দিয়েছেন ।

প্রথমে কানে জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে উঠেছেন বাঁধন। একই হোটেলে আছেন সাদ। তবে কিছুদিন সে হোটেলে থাকার পর রেহানা মরিয়ম নূর' টিমের অন্যদের সঙ্গে তারাও একটি ভাড়া অ্যাপার্টমেন্টে উঠেছেন বলে জানিয়েছেন বাঁধন। উৎসবে হাজির হওয়ার বাইরে ফুরসত পেলেই বাঁধন পুরো টিম নিয়ে বেরি পড়ছেন কান শহর ঘুরে দেখছেন। যাচ্ছেন প্যারিস শহরেও। 


এর আগে বাঁধন বলেন, কানে সব কিছু সিডিউল অনুযায়ী চলে। তাই সকালের দিকটায় কোনো কাজ থাকে না। এই সময় শরীর চর্চার কাজ করছি। পাশাপাশি প্যারিস শহরটা ঘুরে দেখছি।

কানে গিয়ে প্যারিস শহরের প্রেমে পড়েছেন বলে জানালেন বাঁধন। বললেন, কান ও প্যারিস শহর ভালো লেগেছে। এখানে কোনো কাজের জন্যই কাউকে বলতে হয়না। নিয়ম অনুযায়ীই সব হয়। প্যারিসের প্রেমে পড়ে গেছি। ভবিষ্যতে আবারও ঘুরতে আসব এখানে।’

গত ৭ জুলাই পালে দে ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে ‘রেহানা মরিয়ম নূর’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। সেদিন প্রদর্শনী শেষে দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান সাদসহ সবাইকে। পরদিন পালে দে ফেস্টিভাল ভবনের ছাদবারান্দায় ফটোকলে পৃথিবীর বিভিন্ন দেশের আলোকচিত্রীদের সামনে দাঁড়িয়েছেন সাদ, বাঁধন, জেরেমি চুয়া এবং এহসানুল হক বাবু। আয়োজকদের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের তিনটি স্থিরচিত্র প্রকাশিত হয়েছে।

সাল দুবুসিতে গত ৮ জুলাই ‘রেহানা মরিয়ম নূর’ আবার দেখানো হয়। এদিনও ১ হাজার ৬৮ আসনের প্রেক্ষাগৃহটি পরিপূর্ণ ছিলো দর্শকে। প্রদর্শনী শেষে সবাই ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। এরপর কান শহরের মাল্টিপ্লেক্স ‘সিনেয়ুম অরা’য় এর আরেকটি প্রদর্শনী হয়েছে। এখানেও বেশ উৎসাহ নিয়ে ছবিটি দেখতে সমবেত হন দর্শকরা।

ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে এখন ‘রেহানা মরিয়ম নূর’ বন্দনা চলছে। ছবিটি নিয়ে ইতিবাচক পর্যালোচনা প্রকাশিত হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com