১৭৪ দিন পর সাকিবের ফিফটি

প্রকাশ: ১৮ জুলাই ২১ । ২০:১৮ | আপডেট: ১৮ জুলাই ২১ । ২০:২১

স্পোর্টস ডেস্ক

সাকিব আল হাসান

অবশেষে দীর্ঘদিন পর হাসলো সাকিবের ব্যাট। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের ২য় ওয়ানডেতে দলের বিপদের মুহূর্তে তুলে নিয়েছেন ফিফটি। ওয়ানডে ক্যারিয়ারে যা তার ৪৯তম ফিফটি। ৬টি বাউন্ডারিতে ৫৯ বলে ফিফটি পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান। ১৭৪ দিন পর সাকিবের ব্যাট থেকে আসলো এই ফিফটি।

এর আগে সবশেষ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে ফিফটির দেখা পেয়েছিলেন সাকিব। তারপর শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ম্যাচে করেছেন মাত্র ৩৮ রান।

২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৫টি ফিফটি ও ২টি সেঞ্চুরি হাঁকানো সাকিব কিছুদিন পরই নিষিদ্ধ হন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গেল বছরের অক্টোবর থেকে আবারো জাতীয় দলে ফিরলেও, বেশ কিছুদিন রানের দেখা পাচ্ছিলেন না। মাঝে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরেও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি এই টাইগার অলরাউন্ডার।

ব্যাট হাতে রানের দেখা না পেলেও এই সময়ে বল হাতে সাফল্য দেখিয়েছেন সাকিব। জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ম্যাচে ৫ উইকেট নেন সাকিব, ২য় ম্যাচেও তুলে নেন ২টি উইকেট।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com