শর্ত ভাঙ্গায় গাবতলী পশুর হাটে ১০ লাখ টাকা জরিমানা আদায়

প্রকাশ: ১৯ জুলাই ২১ । ১৯:২৮ | আপডেট: ১৯ জুলাই ২১ । ২০:০৬

সমকাল প্রতিবেদক

করোনাভাইরাসে সংক্রমণে জারি করা স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও ইজারার শর্ত ভঙ্গ করায় গাবতলী পশুর হাটে ১০ লাখ টাকা জরিমানা  করা হয়েছে।

সোমবার দুপুরে গাবতলী পশুর হাটের সার্বিক অবস্থা সরেজমিনে পরিদর্শনকালে এ তথ্য জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো.আতিকুল ইসলাম।

তিনি জানান, গাবতলী পশুর হাটটিতে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের একাধিক চিত্র পরিলক্ষিত হওয়ায় তার নির্দেশনায় মোবাইল কোর্টের মাধ্যমে ১০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ডিএনসিসি এলাকায় ১টি স্থায়ী ও ৮টি অস্থায়ী মোট ৯টি পশুর হাট পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, ‘প্রতিটি হাটেই পর্যাপ্ত সংখ্যক মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রীও সরবরাহ করা হয়েছে।পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সঠিকভাবে ব্যবহার করতে হবে।’

পশুর হাটেই সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি লঙ্ঘন করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করে দেন আতিকুল ইসলাম।

বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত পশুর হাটগুলোতে এবার রেপিড এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মো. আতিকুল ইসলাম বলেন, ‘আসন্ন ঈদুল আযহায় ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করার জন্য ১১ হাজার কর্মী মাঠে থাকবে।’

এর আগে সোমবার সকালে ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে কর্মহীন দুস্থ ও অসহায় ৫০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মেয়র আতিকুল ইসলাম।

মানবিক সহায়তা হিসেবে ৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ৫০০ মিলিলিটার সয়াবিন তেল এবং ১ কেজি করে লবণ বিতরণ করেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে কাজ হারানো গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো তার নৈতিক দায়িত্ব।

বর্তমান পরিস্থিতিতে সামর্থ্যবান নাগরিকদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এসময় অন্যান্যের মধ্যে ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী সালেক মোল্লা, সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহিদা আক্তার শিলা এবং অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জনাব এ এস এম শফিউল আজম উপস্থিত ছিলেন।


 


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com