বায়ো বাবলে সাকিব-তামিমদের ঈদ উদযাপন

প্রকাশ: ২১ জুলাই ২১ । ১৬:৩৪

স্পোর্টস ডেস্ক

হারারেতে ঈদের জামাত শেষে সাকিব-তামিমরা

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল অবস্থান করছে জিম্বাবুয়েতে। ইতোমধ্যেই টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতে বেশ ফুরফুরে টাইগাররা। গতকালই ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। আর পরের দিনটাই পরিবার, প্রিয়জন ছাড়া কাটাচ্ছেন ঈদ।

দেশবাসী যখন পরিবার পরিজন নিয়ে যার যার ঘরে ঈদ উদযাপনে মেতেছে ঠিক এমন সময় টাইগাররা জিম্বাবুয়েতে প্রথম টি-টোয়েন্টি কীভাবে জেতা যায় সেটার ছক কষছে। তার আগে ঈদের নামাজ আদায় করেছে জাতীয় দলের ক্রিকেটাররা।

সুদূর জিম্বাবুয়ে থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা। এবারের ঈদুল আজহা সেখানেই পালন করছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তারা। সিরিজ জয়ের ট্রফি হাতে ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

ঈদের নামাজ শেষে আরেকটি পোস্টে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। তামিম লিখেছেন, ‘বাড়ি থেকে দূরে দ্বিতীয় পরিবারের সঙ্গে ঈদের নামাজ আদায় করলাম। আপনার যা কিছু আছে তা নিয়েই আল্লাহর নেয়ামতকে স্বীকার করুন। আপনার প্রার্থনা এবং ত্যাগ কখনই ফিরিয়ে দেয়া হবে না।’

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ বাংলাদেশ জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে। তাই এবারের ঈদে টাইগারদের খুশির মাত্রাটা একটু বেশিই। তবে নিজেদের ফেসবুকে ঈদের শুভেচ্ছা জানানোর সময় সে ব্যাপারটি আড়ালেই রেখেছেন সাকিব আল হাসান, ‘পবিত্র এই ঈদ প্রিয়জনদের সাথে আমাদের জীবনেও বয়ে আনুক প্রশান্তি ও সুস্থতা। আসুন প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলি ও সবাই উপভোগ করি একটি সুস্থ ও সুন্দর ঈদ। আপনাদের সকলকে ঈদুল আজহার শুভেচ্ছা।’

ঈদের দিন বিকেলেই ওয়ানডে দল থেকে দেশের পথে রওনা হবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। তামিম ফিরছেন চোটের কারণে। দেশে ফিরে লম্বা সময় বিশ্রামে থাকতে হবে তাকে।

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ আগামী বৃহস্পতি, শুক্র ও রোববার। এই সিরিজ শেষে দেশে ফিরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামার কথা রয়েছে টাইগারদের।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com