রাত ১২টার মধ্যে বর্জ্য সাফ হবে: মেয়র আতিক

প্রকাশ: ২১ জুলাই ২১ । ১৮:১৪ | আপডেট: ২১ জুলাই ২১ । ১৮:১৮

সমকাল প্রতিবেদক

নিজেই পে-লোডার চালিয়ে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেন মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, কোরবানির পশুর বর্জ্য রাত ১২টার মধ্যে সাফ করা হবে। তিনি বলেন, ঈদে অনেকে তিন দিন ধরে কোরবানি দেন। তবে আজই ৯০ ভাগ লোক কোরবানি দেবেন। এই বর্জ্য আজ রাত ১২টার মধ্যেই সাফ করে ফেলা হবে।

রাজধানীর ভাটারা সাঈদ নগরের অস্থায়ী পশুর হাটের বর্জ্য অপসারণের কাজ তদারকি করতে গিয়ে এ কথা বলেছেন মেয়র। পে-লোডার চালিয়ে তিনি নিজেই বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেন। 

এ সময় মেয়র বলেন, বর্জ্য রাখার জন্য নগরীতে ৬ লাখ ৭০ হাজার পলিব্যাগ বিতরণ করা হয়েছে। কারও বাসার সামনে এসব পলিব্যাগে বর্জ্য রাখা না থাকলে তা পরিষ্কার করবে না সিটি করপোরেশনের পরিছন্নতা কর্মীরা। উল্টো সেই বাড়ির সামনে বর্জ্য ফেলে দিয়ে আসবে। 

তিনি বলেন, যে ওয়ার্ড আগে বর্জ্য অপসারণের কাজ শেষ করবে, সেই ওয়ার্ডকে বিশেষ পুরস্কার দেওয়া হবে। বর্জ্য পরিষ্কারের জন্য পুরো ফোর্স নিয়ে মাঠে নেমেছি আমরা। কাউন্সিলররাও কাজ করছেন। 

নালায় বর্জ্য না ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, পশুর বর্জ্য নালায় ফেলে নালা বন্ধ করা যাবে না। কারণ নালা বন্ধ হলে বৃষ্টির পানি নামতে পারবে না। তখন নগর অপরিষ্কার হয়ে যাবে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com