সুনামগঞ্জ ও মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় শনাক্ত শূন্য

প্রকাশ: ২২ জুলাই ২১ । ১৩:১৫

সিলেট ব্যুরো

সিলেট বিভাগের সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তের হার শূন্য। এই সময়ে সুনামগঞ্জ জেলার ৯টি নমুনা পরীক্ষা হলেও মৌলভীবাজার জেলায় কোনো নমুনা পরীক্ষা হয়নি। 

চলমান ঈদের বন্ধের জন্য দুটি জেলায় নমুনা সংগ্রহ না হওয়ায় শনাক্তের হার শূন্যে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় সিলেট ও হবিগঞ্জ জেলা মিলে শনাক্তের হার ২৫ দশমিক ৪৪ শতাংশ। 

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বাকি দুই জেলায় ১৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সিলেট জেলায় ১২৩ জন ও হবিগঞ্জে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেটে শনাক্তের হার ৩০ দশমিক ৬ শতাংশ ও হবিগঞ্জে ১৮ দশমিক ৭৭ শতাংশ। এই সময় করোনায় চারজনের মৃত্যু হয়েছে; যাদের সবাই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে ৫৯৮ জনের করোনায় মৃত্যু হলো।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ৩৪ হাজার ৪৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৭ হাজার ৪৬০ জন। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের মধ্যে বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪০৯ জন ভর্তি আছেন। এদের মধ্যে নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২৮৫ জন।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com