পশু হাট পণ্ড করলো ভ্রাম্যমাণ আদালত

প্রকাশ: ২২ জুলাই ২১ । ১৯:২৬

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান-সমকাল

চুয়াডাঙ্গার জীবননগরের শিয়ালমারীতে সরকারি বিধিনিষেধ অমান্য করে হাটে পশু বিক্রির সময় সেখানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ঈদের পরের দিন বৃহস্পতিবার ওই হাটে সাপ্তাহিক পশু বেচাকেনা চলছিল। 

খবর পেয়ে বেলা আড়াইটার দিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহি উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। অভিযান টের পেয়ে ব্যাপারীরা তাদের পশু নিয়ে পালিয়ে যায়। পরে হাট পণ্ড করে দেন আদালত।  

আদালত সূত্রে জানা যায়, শিয়ালমারী পশু হাটটি প্রতি সপ্তাহে একদিন বসে। বৃহস্পতিবার গোপনে হাট মালিকরা স্থানীয় ব্যাপারীদের সহায়তায় পশু বেচাকেনা শুরু করে। এ সময় বিধিনিষেধ অমান্য করে হাটে পশু বিক্রি করতে আসায় দমুড়হুদা উপজেলার ডুগডুগি গ্রামের আব্দুল আজিজের ছেলে চাঁদ আলীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহি উদ্দিন জানান, বিধিনিষেধ অমান্য করে পশু হাট পরিচালনা করায় ভ্রাম্যমাণ আদালতে একজনকে জরিমানা ও পশু হাট বন্ধ করে দেয়া হয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com