সিলেট-৩ আসনে উপনির্বাচন

প্রচারে বাধার অভিযোগ জাপা প্রার্থীর, অস্বীকার আ'লীগের

প্রকাশ: ২৫ জুলাই ২১ । ২১:৩৮

সিলেট ব্যুরো

প্রতীকী ছবি

সিলেট-৩ আসনে উপনির্বাচনে প্রচারে বাধা পাওয়ার অভিযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ তার প্রচারে বিঘ্ন সৃষ্টির পাশাপাশি নেতাকর্মীদের হুমকি দিচ্ছে বলেও দাবি তার।

রোববার দুপুরে দক্ষিণ সুরমার নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেন, আওয়ামী লীগের লোকজন বাড়ি বাড়ি গিয়ে ভোটের দিন কেন্দ্রে না যাওয়ার জন্য ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। পুলিশও একই ধরনের ভয়ভীতি দেখাচ্ছে। তার নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। স্থানীয় লোকজনকে ভোটে নিরুৎসাহিত করতে অপপ্রচার চালানো হচ্ছে।

তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তায় ভীত হয়ে তিনি নিশ্চিত পরাজয় বুঝতে পেরে মিথ্যাচার করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে নির্বাচনী এলাকার মানুষ নৌকায় ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছেন।

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনে ভোট হবে বুধবার। আওয়ামী লীগের হাবিব ও জাতীয় পার্টির আতিকের পাশাপাশি বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারের শুরু থেকেই হাবিব-আতিকের মধ্যে উত্তাপ ছড়িয়ে পড়ে। দ্বৈত নাগরিকত্বের অভিযোগে হাবিবের মনোনয়নপত্র বাতিলের জন্য আইনি লড়াই করেও ব্যর্থ হয়েছেন আতিক।

সংবাদ সম্মেলনে আতিক বলেন, এ অবস্থা চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। ভোটাররা ভয়ে ভোটকেন্দ্রে আসবে না। আরেকটি ভোটারহীন নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ প্রার্থীকে জয়লাভ করাতে এ ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি দাবি করেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি জয়লাভ করবে। তবে এখন পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি। তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী নির্বাচনী ও লকডাউনের বিধিনিষেধ ভঙ্গ করে প্রচার চালালেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে জাপার কেন্দ্রীয় সদস্য তোফায়েল আহমদ, জেলার আহ্বায়ক কুনু মিয়া, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আহসান হাবিব মঈন, বশির আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক শনিবার ও রোববার এ আসনের কয়েকটি নির্বাচনী সভায় ভার্চুয়াল বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। সিলেট-৩ আসনে হাবিব নির্বাচিত হলে ঠিক সেইভাবে উন্নয়ন হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনও সভায় ভার্চুয়ালি বক্তব্য দেন। 

এ ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান এসব সভায় বক্তব্য দেন।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com