আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ইসুরু উদানা

প্রকাশ: ৩১ জুলাই ২১ । ১৭:১৭ | আপডেট: ৩১ জুলাই ২১ । ১৯:৪২

অনলাইন ডেস্ক

ইসুরু উদানা। ছবি: ফাইল

সবাইকে চমকে দিয়ে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার বাঁহাতি পেসার ইসুরু উদানা। শনিবার ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের ঘোষণা দেন লঙ্কান এই ক্রিকেটার।

এক বিবৃতিতে উদানা জানিয়েছেন, তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি সময় এসেছে পরবর্তী প্রজন্মের খেলোয়াড়দের জন্য পথ তৈরি করার। অত্যন্ত গর্ব, আবেগ এবং অদম্য অঙ্গীকারের সাথে আমি আমার দেশকে প্রতিনিধিত্ব করেছি এবং সেবা করেছি।’

২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু হয় উদানার। তবে শুরুটা খুব একটা সুখকর ছিল না। ২০১৭ সালের পর থেকে দলের অন্যতম একজন হয়ে ওঠেন তিনি।

শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২১ টি ওয়ানডে ও ৩৫ টি-টোয়েন্টি খেলেছেন এই বাঁহাতি পেসার । বল হাতে দুই ফরম্যাট মিলে ৪৫ উইকেট নিয়েছেন তিনি। ব্যাটিংয়ে দুই ফিফটিতে করেছেন ৪৯৩ রান। সর্বশেষ ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন উদানা। গত ২৮ জুলাই ভারতের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচও খেলেন তিনি।

এদিকে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস। এ সিদ্ধান্তের বিষয়ে সরাসরি কোনো কারণ দেখানো হয়নি। তবে ইসিবির বিবৃতিতে যে ব্যাখ্যা দেওয়া হয়েছে, সেটায় বোঝা গেছে মানসিক অবসাদ থেকে মুক্তির লক্ষ্যেই এই সিদ্ধান্ত স্টোকসের।



© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com