অক্সিজেন সংকট নিরসনের দাবিতে করোনা ইউনিটের সামনে বিক্ষোভ

প্রকাশ: ০৩ আগস্ট ২১ । ১৬:৩৮

বরিশাল ব্যুরো

অক্সিজেন সংকট নিরসনের দাবিতে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) করোনা ইউনিটের সামনে বিক্ষোভ হয়েছে। বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) এ বিক্ষোভে হাসপাতালে রোগীদের স্বজনসহ কয়েকশত নারী-পুরুষ অংশ নেন। করোনা ইউনিটের সামনে সমাবেশ শেষে বাসদের বিক্ষোভ মিছিল হাসপাতাল এলাকা প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা বলেন, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে অক্সিজেন নিয়ে রোগী ও স্বজনদের মধ্যে হাহাকার চলছে। রোগীর চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ করতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। আবার সরবরাহ করা অক্সিজেন বন্টন নিয়ে অনিয়মে জড়িয়েছেন একশ্রেণির কর্মচারীরা। ফলে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর সংখ্যা বাড়ছে।

বক্তারা বলেন, ইউনিসেফের অর্থায়নে হাসপাতালে একমাস আগে একটি অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। অক্সিজেন সরবরাহের জন্য দুটি বেসরকারি কোম্পানির সঙ্গে দর কষাকষির কারণে ওই প্লান্টটি ব্যবহৃত হচ্ছে না। এ কারণে বাইরে থেকে সিলিন্ডার রিফিল করে আনতে দীর্ঘ সময় লেগে যাচ্ছে। এত রোগীরা ভোগান্তিতে পড়ছেন। শেবাচিম হাসপাতালে চাহিদা অনুযায়ী অক্সিজেন সরবরাহ নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুমকি দেন বক্তারা।

জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব ডা. মণীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্টের মানিক হাওলদার, ছাত্রফ্রন্টের সাইফুল ইসলাম, মহিলা ফোরামের রিতা ব্যাপারী, ভুক্তভোগী রোগীর স্বজন দেবাশীষ, কামাল হোমেন, আবু বক্কর প্রমুখ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com