মানিকগঞ্জ হাসপাতালে গণমাধ্যমকর্মীদের না ঢোকার অনুরোধ

প্রকাশ: ০৩ আগস্ট ২১ । ১৯:২৫

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালটি করোনা ডেডিকেটেডে হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে। তাই ওই হাসপাতালে গণমাধ্যম কর্মীদের প্রবেশ না করার অনুরোধ জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর জেলা হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. মো.আরশ্বাদ উল্লাহ স্বাক্ষরিত চিঠিতে এ অনুরোধ জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ জেলায় করোনার সংক্রমণ ও মৃত্যু  অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধ জেলা কমিটি মানিকগঞ্জের সিদ্ধান্ত অনুযায়ী এই ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মানিকগঞ্জকে সম্পূর্ণরূপে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা কাজে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার সংক্রমণ রোধকল্পে বিভিন্ন ওয়ার্ড/বিভাগ/ফ্লোরসহ এই হাসপাতালের অভ্যন্তরে জনসমাগমের প্রবেশ সীমিত করা হয়েছে। এমতাবস্থায় সব গণমাধ্যমকর্মীকে নিজেদের ও হাসপাতালে আক্রান্ত কোভিড-১৯ পজিটিভ রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতাল অভ্যন্তরে প্রবেশ করা থেকে বিরত থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। সেক্ষেত্রে তারা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছ থেকে সংবাদ সংগ্রহ করবেন।

মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বলেন, গণমাধ্যমকর্মীদের সুরক্ষার জন্য বিষয়টি আমরা পজিটিভভাবেই দেখছি। তবে চিকিৎসাসেবার বিষয়ে কোনো অনিয়ম, অবহেলা, অব্যবস্থাপনা হলে হাসপাতালে গিয়ে গণমাধ্যমকর্মীরা সংবাদ সংগ্রহ ও পরিবেশন করবেন এটাই স্বাভাবিক।   

করোনা ইউনিটের কো-অর্ডিনেটর ডা. মানবেন্দ্র সরকার মানব বলেন, করোনা সংক্রমণের হার কমাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। যে কোনো তথ্য প্রয়োজন হলে গণমাধ্যমকর্মীদের মোবাইল ফোনে তা প্রদান করা হবে।

এ বিষয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ ও সদস্য সচিব সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমীন আখন্দ বলেন, গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশের নিষেধের বিষয়ে কোনো সিদ্ধান্ত জেলা প্রতিরোধ কমিটির সভায় হয়নি। বিষয়টি খোঁজ-খবর নিয়ে পরে জানানো হবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com