মশক নিধনে মানসম্মত ওষুধ ব্যবহার হচ্ছে : তাজুল ইসলাম

প্রকাশ: ০৫ আগস্ট ২১ । ২০:৫৯

সমকাল প্রতিবেদক

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। ছবি: ফাইল

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, মশক নিধনে মানসম্মত ওষুধ ব্যবহার করা হচ্ছে। ওষুধের কোনো ঘাটতি নেই। তবে শুধু অভিযান পরিচালনা করে মশার প্রাদুর্ভাব বন্ধ করা যাবে না। এ জন্য দরকার মানুষের সচেতনতা।

বৃহস্পতিবার এডিস মশা রোধকল্পে অনলাইনে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকার দুই সিটি করপোরেশনের উদ্যোগে চলমান মশক নিধন কার্যক্রমে রাজউকসহ সব সংস্থাকে সহযোগিতার মাধ্যমে সমন্বয় করে কাজ করতে বলেন মন্ত্রী।

এডিস মশা নিয়ন্ত্রণে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থার নির্মাণাধীন ভবনগুলোতে মশক নিধন অভিযান পরিচালনা করতে কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দিয়ে তাজুল ইসলাম বলেন, রাজউক এবং স্থাপত্য অধিদপ্তরের অনেকগুলো নির্মাণাধীন ও নির্মিত অবকাঠামো রয়েছে। এ ছাড়া অনেক সরকারি এবং বেসরকারি আবাসিক এলাকা রয়েছে, যেগুলোতে এডিস মশার লার্ভা পাওয়া যাচ্ছে। তাই সব সরকারি ভবন ও আবাসিক এলাকা, নির্মাণাধীন ভবন এবং কারওয়ান বাজার ও নিউমার্কেটসহ সব বাজারে মশক নিধনে চিরুনি অভিযান চালাতে হবে।

সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, রাজউক চেয়ারম্যন এবিএম আমিন উল্লাহ নুরী, ড্যাপের প্রকল্প পরিচালক আশরাফুল ইসলাম, রিহাব ও বিএলডিএর প্রতিনিধি অংশ নেন।


© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com