ময়মনসিংহে ট্রলারডুবি, একজনের মৃতদেহ উদ্ধার

প্রকাশ: ১৮ আগস্ট ২১ । ০০:৪০

ময়মনসিংহ ও ভালুকা প্রতিনিধি

আনন্দ ভ্রমণে যাওয়া ট্রলার- সমকাল

ময়মনসিংহের ভালুকায় আনন্দ ভ্রমণে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে চিকিৎসকদের একটি ট্রলার।

মঙ্গলবার রাত ৮টার দিকে খিরু নদীতে আনন্দ ভ্রমণ শেষে ফেরার পথে চিকিৎসকদের ওই ট্রলারের সঙ্গে বালু বোঝাই একটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও একজন।

জানা যায়, ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মঙ্গলবার সকালে অন্তত ২৫ জন আনন্দ ভ্রমণে বের হন। ভ্রমণকারী দলে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক এবং ঘনিষ্ঠজনরা ছিলেন। ভালুকার খিরু নদী দিয়ে গফরগাঁও-কাপাসিয়া-শ্রীপুর সীমান্তের ত্রিমোহনী এলাকায় বেরাতে যান তারা। ভ্রমণ দলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও দুই শিশুসহ ৬ জন, বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধি, ডায়াগনোস্টিক সেন্টারের লোকজন ছিলেন।

দিনভর আনন্দ ভ্রমণ শেষে সন্ধ্যায় ভালুকায় ফিরছিলেন তারা। কিন্তু ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের উরাহাটি নামক স্থানে খিরু নদীতে দুর্ঘটনার কবলে পরে চিকিৎসকদের বহনকরা ট্রলারটি। আনন্দ ভ্রমণ শেষে রাতে ফেরার পথে বালু বোঝাই একটি ট্রলার তাদের ধাক্কা দেয়। বালু বোঝাই ট্রলারের ধাক্কায় চিকিৎসকদের ট্রলারটি উল্টে যায়। এতে সকল সদস্য সাঁতরে তীরে উঠে আসতে পারলেও নিখোঁজ হয় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. অমিত রায় ও স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন বন্ধু মাল্টিমিডিয়ার ব্যবসায়ী তানভীর হোসেন।

খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরিদল নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করে। পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারাও  ঘটনাস্থলে যান। রাত সোয়া ১২টার দিকে তানভীরের মৃতদেহ উদ্ধার হয়।

এ বিষয়ে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজারা বেগমকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আল মামুন বলেন, রাত ৯ টা থেকে উদ্ধার কাজ শুরু হয়। নিখোঁজের উদ্ধারে তারা সর্বাত্মক চেষ্টা করছেন।
রাজৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম বাদশা বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় লোকজনকে উদ্ধার করা হয়। একজনের মৃতদেহ উদ্ধার হয়েছে।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, একজন চিকিৎসক নিখোঁজ হওয়ার তথ্য তাদের জানানো হয়েছে। নৌকা দিয়ে ঘুরতে বের হয়ে দুর্ঘটনাটি ঘটে। পিকনিকে যাওয়ার বিষয় জানানো হয়নি। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি বা অন্য কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা যায় সে বিষয়ে বুধবার সিদ্ধান্ত নেওয়া হবে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com